২২ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোপালগঞ্জে বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

  গোপালগঞ্জে বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জে সৌদি ৫০ রিয়ালের ১০টি নোট ও ২ লক্ষ টাকাসহ আন্ত:জেলা বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হল, মাদারীপুর জেলার রাজৈর থানার কৃষ্ণপুর গ্রামের মৃত মোকসেদ আলীর ছেলে শেখ জাহাঙ্গীর আলম (৫৬), মৃত সাত্তার হাওলাদারের ছেলে নূরে আলম হাওলাদার ও মোঃ শহিদুল হাওলাদার এবং গণবন্দী গ্রামের মৃত আঃ গফুরের ছেলে মোঃ ফজলুল শেখ (৩৩)। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দন্ডবিধি আইনে মামলা হয়েছে। বৃহষ্পতিবার বিকেলে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এর আগে দুপুর সাড়ে ১২ টায় পুলিশ সুপার মোহম্মদ সাইদুর রহমান খান তার সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ-সম্মেলনে জানান, বুধবার বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সানোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ কোটালীপাড়া পৌর এলাকায় অভিযান চালিয়ে সৌদি ৫০ রিয়ালের ১০টি নোট, ১টি গামছার কুন্ডলী ও ২ লক্ষ টাকাসহ ওই চারজনকে গ্রেফতার করে।

পুলিশ সুপার জানান, সম্প্রতি ২০-৩০ হাজার রিয়াল বিক্রীর কথা বলে প্রতারকচক্র বাগেরহাট জেলার চিতলমারী মোঃ নজরুল ইসলাম নামে এক সৌদি-প্রবাসীকে গোপালগঞ্জে ডেকে আনে। এরপর তাকে গামছায় পেচানো সৌদি রিয়ালের বান্ডিল দেখিয়ে ৩ লক্ষ টাকা প্রতারণা করে দ্রুত সটকে পড়ে।

তিনি আরও জানান, প্রতারকচক্রটি ইতিপূর্বে গোপালগঞ্জের কোটালীপাড়ার বান্ধাবাড়ী এলাকার বাদল কাজীর (৩০) ৯৫ হাজার টাকা ও টুঙ্গিপাড়ার কুশলী গ্রামের আঃ আলীম শিকদারের (৫০) ১ লক্ষ ৭৫ হাজার টাকা এবং নড়াইলের নড়াগাতীর কবির মোল্লার (৪৫) ২ লক্ষ ৫০ হাজার টাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ৬০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকারোক্তি দিয়েছে।