২২ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অভিনয়শিল্পী সংঘের নির্বাচন স্থগিত?

  অভিনয়শিল্পী সংঘের নির্বাচন স্থগিত?

অনলাইন রিপোর্টার ॥ অভিনয়শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচন আদালতের নির্দেশে স্থগিত করা হয়েছে। ফলে শুক্রবার টেলিভিশন অভিনয়শিল্পীদের এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। অভিনয়শিল্পী শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে বেশ কিছু অভিযোগ এনে নির্বাচন স্থগিতের জন্য দ্বিতীয় সহকারী আদালতে গত ১৯ জুন আবেদন করেন।

আদালত সূত্রের খবর, উল্লেখিত তিন জনের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার নির্বাচন স্থগিতের আদেশ দেন আদালত। এ বিষয়ে অভিযোগকারী আব্দুল্লাহ রানা বলেন, ‘আমাদের প্রধান অভিযোগ হলো, নির্বাচন পূর্ববর্তী বেশ কয়েক মাস ধরে গঠনতন্ত্র বহির্ভূত বেশকিছু কাজ করা হয়েছে। যার কারণে বর্তমান যে নির্বাচন কমিশন আছে সেটাকে আমরা বৈধ মনে করছি না। তারা বলছে গঠনতন্ত্রের ১৫(৬) ধারা অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া করা হয়েছে। কিন্তু গঠনতন্ত্র মানা হয়নি।’

নির্বাচনের তিন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজসহ ও শিল্পী সংঘের সর্বশেষ মেয়াদের সভাপতি শহীদুল আলম সাচ্চুসহ মোট ৮ জন বিবাদীকে ২০ জুন থেকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

এদিকে শিল্পী সংঘের সদ্য বিদায়ী সভাপতি শহীদুল আলম সাচ্চু। তিনি বলেন, ‘আমরা এমন কোনও কিছুই জানি না। কোনও কাগজও পাইনি আদালতের। কাল নির্বাচন না হওয়ার তাই কোনও কারণও দেখছি না।’

এর আগে ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি দেশীয় টেলিভিশন অভিনয়শিল্পীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছিল এই নির্বাচন। ১৫ ফেব্রুয়ারি হয়েছিল শপথ গ্রহণ অনুষ্ঠান। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন শহীদুল আলম সাচ্চু ও আহসান হাবিব নাসিম।