১৭ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশকে ৩৮২ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

বাংলাদেশকে ৩৮২ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক ॥ মাত্র ১০ রানের মাথায় যে ওয়ার্নারের সাজঘরের পথ ধরার কথা কিন্তু সেই ওয়ার্নার শেষ পর্যন্ত করলেন ১৬৬ রান। বাংলাদেশের ভাগ্যে শেষ পর্যন্ত কি অপেক্ষা করছে সেটা না হয় পরে দেখা যাবে। তবে যেভাবে বল ছেড়েছে ফিল্ডাররা তাতে বড় রানের নিচে পড়ে গেল টাইগাররা।

ট্রেন্ট ব্রিজে আজ দ্বাদশ বিশ্বকাপের ২৬ তম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই টাইগার বোলারদের উপর চড়াও হয় অজি উদ্বোধনী জুটি।

দুজনের জুটি ভাঙে ২০ ওভার ৫ বলের মাথায়। তার আগে অ্যারন ফিঞ্চ পূর্ণ করেন অর্ধশতক। ৫১ বলে ৫৩ রানের ইনিংসে ছিল ৫টি চার আর ২টি ছয়। ফিঞ্চ ফিরলেও বাংলাদেশকে হতাশার সাগরে ভাসান ডেভিড ওয়ার্নার-উসমান খাজার জুটি। ১৯২ রানের এই লম্বা জুটি অস্ট্রেলিয়াকে এনে দেয় ৪৪ ওভার ২ বলে ৩১৩ রান।

শেষ পর্যন্ত ওয়ার্নারকে ফেরান সৌম্য সরকার। তার ১৪৭ বলে ১৬৬ রানের ইনিংসে ছিল ৫টি ছয় আর ১৪টি চার।

ওয়ার্নারের বিদায়ের পর উসমান খাজাও ছুটেন শতকের পথে। সঙ্গে যোগ হয় গ্ল্যান ম্যাক্সওয়েলের ৯ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস। ভাগ্যিস, ম্যাক্সওয়েলকে রান আউট করে বিদায় করেন রুবেল হোসেন। তবে শেষ পর্যন্ত খাজাকেও ফেরান সৌম্য সরকার। মাশরাফি মুর্তজা, রুবেল হোসেনরা থাকতে পার্ট-টাইম বোলার সৌম্য একাই তুলে নেন ৩ উইকেট!

ব্যক্তিগত ৮৯ রানের মাথায় সৌম্যর বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ১১ রানের জন্য শতক বঞ্চিত হোন খাজা।

৪৯ ওভারের মাথায় বৃষ্টিতে খেলা বন্ধ থাকে প্রায় কুড়ি মিনিট। এরপর খেলা শুরু হয়ে বাকি ১ ওভারে ১৩ রান যোগ করে ৫০ ওভারে মোট ৩৮১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের হয়ে সৌম্য ৮ ওভারে ৫৮ রান দিয়ে নেন ৩ উইকেট। মোস্তাফিজ নেন ১টি, দিয়েছেন ৯ ওভারে ৬৯ রান। রুবেল হোসেন তার প্রথম ম্যাচে দিয়েছেন ৯ ওভারে ৮৩ রান, পাননি কোনও উইকেট।