১৬ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গীবাদ নির্মূলে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেল : আইজিপি

জঙ্গীবাদ নির্মূলে বাংলাদেশ বিশ্ব দরবারে রোল মডেল  :   আইজিপি

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ বিশ্ব বাসীর কাছে রোল মডেল হয়ে দাড়িয়েছে। বিশ্ববাসী আমাদের প্রশংসা করছে। সোমবার সকালে ফরিদপুর কমিউনিটি পুলিশিং আয়োজিত মাদক ও জঙ্গীবাদ নির্মূল বিষয়ক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাম্প্রতিককালে মাথাছাড়া দিয়ে উঠা জঙ্গিবাদকে আইনশৃঙ্খলা বাহিনী নির্মূল করে দিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশের কাছ থেকে শিক্ষা নিতে চায়। তারা জানতে চায় আমরা কিভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে রুখে দিয়েছি।

আইজিপি বলেন, দেশে জঙ্গীবাদসহ যেকোনে সন্ত্রাসী কাজ নির্মূলে বাংলাদেশ পুলিশ পুরোপুরি সক্ষম। জঙ্গিবাদ নিয়ে ভীত হওয়ার কোন কারণ নেই। এখন রুখতে হবে মাদক। মাদকের করাল গ্রাস তরুণ সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। এটি ঠেকাতে সবাইকে একযোগে কাজ করতে হবে। পুলিশ এখন মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স হিসাবে কাজ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুর পুলিশ সুপার জাকির হোসেন। বক্তব্য রাখেন, ডিআইজি হাবিবুর রহমান, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল সাহা প্রমূখ।

অনুষ্ঠানে মাদক ছেড়ে আলোর পথে আসা ৭০ জন মাদক ব্যবসায়ীকে ভ্যান ও সেলাই মেশিন প্রধান করেন আইজিপি। এছাড়া আইজিপির আগমনে ফরিদপুর জেলা পুলিশের আয়োজনে বর্ণাঢ্য র্যালীর আয়োজন করা হয়।