২২ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিলেটের ট্রেন দুর্ঘটনায় আহতদের চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : পররাষ্ট্র মন্ত্রী

সিলেটের ট্রেন দুর্ঘটনায়  আহতদের চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : পররাষ্ট্র মন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ আজ মঙ্গলবারের মধ্যে ঢাকা-সিলেটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে এমন আশাবাদ ব্যক্ত করে পররাষ্ট্র মন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেটের কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় উপবন এক্সপ্রেস দূর্ঘটনায় প্রধানমন্ত্রী অবগত ও উদ্বিগ্ন। প্রধানমন্ত্রী সকলকে নির্দেশ দিয়েছেন আহতদের খোঁজ-খবর রাখতে, তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে।

সোমবার রাতে জাতীয় সংসদ ভবনের ৬ষ্ঠ তলায় সাংবাদিক লাউঞ্জে এসে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে একথা বলেন পররাষ্ট্র মন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুর্ঘটনাটি ঘটার পর আমি তাৎক্ষনিকভাবে যোগাযোগ মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করি। উনি (ওবায়দুল কাদের) খুব দ্রুতই রেসপন্স করেছেন। সঙ্গে সঙ্গে সচিবকে পাঠিয়েছেন, ওরা কাজও শুরু করেছেন। বলেছেন আজ-কালের মধ্যে ঠিক হয়ে যাবে। এছাড়া নতুন ব্রিজটিও আগামী এক সপ্তাহের মধ্যে চালু হতে পারে।

তিনি বলেন, সোমবার মন্ত্রিপরিষদের বৈঠক ছিল। সেখানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও আমি সবাই মিলে কথা বলেছি। প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে বিষয়টি গুরুত্ব নিয়ে নির্দেশনা দিয়েছেন। আমাদের বলেছেন খোঁজ রাখতে। আহতের ভাল সার্ভিস দেওয়া হচ্ছে। তাছাড়া বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মো: মাহবুব আলীকে বিমানের অতিরিক্ত ফ্লাইট চালুরও অনুরোধ করেছি। জবাবে বেসরকারি বিমান সংস্থাগুলোর সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, সিলেটের অধিকাংশ রেল ব্রিজই ভঙ্গুর অবস্থা। এগুলো ব্রিটিশ আমলের তৈরী। এগুলোকে সংস্কার করা দরকার। আহত-নিহতদের ক্ষতিপূরনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের তিনি বলেন, কিছু ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। আহতদের চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি ট্রেন দূর্ঘটনায় মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্ত্রী জানান, দূর্ঘটনার পর এলাকার আমাদের দলের সব পর্যায়ের নেতা-কর্মীরা ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন। সেতু ও রেলমন্ত্রী জানিয়েছেন, খুব শীঘ্রই ক্ষতিগ্রস্ত ব্রিজটি চালু হবে এবং আগামী এক সপ্তাহের মধ্যে নির্মিত নতুন ব্রিজ উদ্বোধন করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।