১৬ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাঁপাই সীমান্তে বিএসএফের গুলিতে দুই রাখাল নিহত আহত পাঁচ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ সদর উপজেলার বাখের আলী সীমান্তে রবিবার গভীর রাতে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী রাখাল নিহত হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে ৩ জন। সীমান্ত পথে গরু আনতে গেলে বিএসএফ সদস্যরা বাংলাদেশী রাখালদের ওপর গুলিবর্ষণ করলে ঘটনাস্থলেই তারা নিহত হয়। এ ঘটনায় পাঁচ জন আহত হয়েছে।

নিহতরা শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর গ্রামের মুক্তার আলীর ছেলে মোঃ সেলিম হোসেন (৩৪) ও সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের মালবাগডাঙ্গা কটাপাড়া গ্রামের আয়ুব আলীর ছেলে আবু বাক্কার।

স্থানীয়রা জানান, রাতে সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের বাখের আলী সীমান্তের আন্তর্জাতিক সীমান্ত পিলার ২৭/৬ এস দিয়ে ৪০ থেকে ৫০ জন বাংলাদেশী রাখাল পদ্মা নদী পার হয়ে ভারতের বাহুড়া সীমান্তে প্রবেশ করে। রাত পৌনে ২টার দিকে তারা ২ শতাধিক গরু-মহিষ নিয়ে সীমান্ত অতিক্রমকালে ভারতের ৭৮ বাহুড়া বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা তাদের ওপর গুলি বর্ষণ করে। এতে ভারতীয় সীমান্তে ২৫০ গজ অভ্যন্তরে ৫ জন রাখাল গুলিবিদ্ধ হয়। এদের মধ্যে সেলিমের লাশ রাতেই সহযোগীরা সীমান্ত পার করে নিয়ে আসতে পারলেও আবু বাক্কারের লাশ বিএসএফের হেফাজতে থাকে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে তারা নাম প্রকাশ করতে রাজি হননি।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, বাখের আলী সীমান্তে কয়েকজন রাখাল হতাহতের খবর শুনেছি। কিন্তু নির্দিষ্ট করে আসলে কত জন নিহত হয়েছে তার কোন তথ্য নেই। এই বিষয়ে বিজিবি তদন্ত করছে।