২৪ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘ফুটবল উন্নয়নে ইতিবাচক কর্মকা- চালিয়ে যাচ্ছি’

  • বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) সভায় বলেন মহাসচিব তরফদার রুহুল আমিন

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) চতুর্থ সভা গতকাল মঙ্গলবার ২৫ জুন মহাখালীর রূপায়ণ সেন্টারে অনুষ্ঠিত হয়। সভায় নেয়া হয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। সিদ্ধান্তগুলো হলো- আগামী ২০ আগস্ট থেকে চট্টগ্রামে শুরু হবে শেখ কামাল অনুর্ধ-২০ জাতীয় ফুটবল টুর্নামেন্ট থেকে বাছাই করা ৫৩ খেলোয়াড়ের আাবাসিক ট্রেনিং ক্যাম্প। ছয় মাস হবে এই ট্রেনিং ক্যাম্পের মেয়াদ। পরবর্তীতে খেলোয়াড়ের সংখ্যা কুড়িতে নামিয়ে আনা হবে এবং হাই পারফর্মেন্স ট্রেনিংয়ের জন্য বিদেশে পাঠানো হবে। ট্রেনিং ক্যাম্পের জন্য বিদেশী হেড কোচ নিয়োগ দেয়া হবে। স্থানীয় কোচদের নিয়োগ দেয়ার জন্য বিডিডিএফএ কার্যনির্বাহী কমিটি সদস্য আরিফ হোসেন মুন, ইমতিয়াজ সুলতান জনি ও আহসানুজ্জামান ঝন্টুর সমন্বয়ে কমিটি গঠন করা হয়। তারা আগামী ১৫ দিনের মধ্যে কোচিং প্যানেল চূড়ান্ত করবেন। আগামী সেপ্টেম্বর থেকে দেশব্যাপী শুরু হবে বিডিডিএফএ অনুর্ধ-১৫ খেলোয়াড় বাছাই কার্যক্রম। শেখ কামাল অনুর্ধ-২০ ফুটবলের একই কাঠামোতে এই খেলোয়াড় বাছাই ও টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সভায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে অবিলম্বে বার্ষিক সাধারণ সভা ও অডিট রিপোর্ট প্রকাশ করার জন্য সকল জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের কাছ থেকে চিঠি প্রদানের সিদ্ধান্ত হয়। জুলাই মাসের মধ্যে এই চিঠি দেয়া হবে। বার্ষিক সাধারণ সভা না হলে পরবর্তীতে তলবী সভা ডাকার সিদ্ধান্ত হয়।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামালকে নতুন অর্থবছরের বাজেটে ফুটবলের উন্নয়নে ২০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাবের জন্য অভিনন্দন জানানো হয়। এ অর্থ যাতে কঠোর তদারকির মাধ্যমে ও ফুটবলের যথাযথ উন্নয়নের জন্য ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যয় করা হয় সে বিষয়ে ক্রীড়া প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়। প্রয়োজনে একটি কমিটি গঠন করার অনুরোধ করা হয়।

আগামী জুলাই থেকে বিডিডিএফএ’র উদ্যোগে ও সাইফ পাওয়ার ব্যাটারির পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী জেলা ফুটবল লীগ শুরু করার সিদ্ধান্ত হয়। বিডিডিএফএ’র উদ্যোগে ও সাইফ পাওয়ার ব্যাটারির পৃষ্ঠপোষকতায় গত মৌসুমে ৪৭টি জেলায় লীগ অনুষ্ঠিত হওয়াতে সভায় সন্তোষ প্রকাশ করা হয়।

বিডিডিএফএ মহাসচিব তরফদার মোঃ রুহুল আমিন বলেন, ‘আমরা দেশের ফুটবল উন্নয়নে বদ্ধপরিকর, ফুটবল উন্নয়নে ইতিবাচক কর্মকা- চালিয়ে যাচ্ছি, ফুটবলের ক্রান্তিকালে আমাদের যাবতীয় কর্মকা- ইতিবাচক প্রভাব ফেলেছে বলে আমরা মনে করি’।

নির্বাচিত সংবাদ