২৬ জুন ২০১৯

যৌনহয়রানি ॥ লম্পটকে প্রকাশ্যে জুতাপেটা করল স্কুলছাত্রী

যৌনহয়রানি ॥ লম্পটকে প্রকাশ্যে জুতাপেটা করল স্কুলছাত্রী

অনলাইন ডেস্ক ॥ যৌনহয়রানির জন্য প্রকাশ্যে জুতাপেটা করলো নবম শ্রেণির এক ছাত্রী। এ ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মেদিনীপুর বিভাগের বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটি থানার বেনাগাড়ির গ্রামে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নবম শ্রেণির ওই ছাত্রীর বাড়ি বাঁকুড়ার মেজিয়া থানার মুরগাবনী গ্রামে। আর অভিযুক্ত কিশোরের বাড়ি বেনাগাড়ি গ্রামে। শুক্রবার স্কুলে যাওয়ার পথে ওই ছাত্রীকে অশ্লীল ইঙ্গিত করে ওই কিশোর। এরপর রাস্তার মধ্যেই কিশোরকে জুতাপেটা করে কিশোরী। শার্টের কলার ধরে রাস্তায় ফেলে কিশোরকে পেটায় সে।

প্রতিবাদী ওই ছাত্রী জানায়, ‘প্রতিদিন বিভিন্ন সংবাদমাধ্যমে নারীদের ওপর নানান অত্যাচারের ঘটনা দেখি। পুলিশকে জানানোর পরেও দেখি, কোনও কাজ হয়নি। সে কারণেই ছেলেটিকে উচিত শিক্ষা দেয়ার জন্য নিজের মধ্যে শক্তিসঞ্চয় করেছিলাম। তাই নিজের পায়ের জুতা খুলে তাকে উচিত শিক্ষা দিয়েছি।

এ ঘটনার থানায় কোনও লিখিত অভিযোগ করা হয়নি। তবে প্রতিবাদী ছাত্রীর এমন সাহসিকতায় তার বাবা-মা, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশীরা মুগ্ধ।

ওই ছাত্রীর পরিবারের অভিযোগ, স্কুল ও গৃহশিক্ষকের কাছে যাওয়ার পথে প্রতিদিন মেয়েটিকে নানান কটূক্তি করত ওই কিশোর। গত শুক্রবার যার বাঁধ ভেঙে যায়। ফলে ওইদিন রাস্তাতেই জুতা খুলে ওই কিশোরকে পেটায় কিশোরী।