১৮ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যারিস্টার তুরিন আফরোজের ভাইকে শোকজ

ব্যারিস্টার তুরিন আফরোজের  ভাইকে শোকজ

অনলাইন রিপোর্টার ॥ আদেশ অমান্য করায় ব্যারিস্টার তুরিন আফরোজের ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন আদালত। ঢাকার-৫ যুগ্ন জেলা জজ আদালতের বিচারক শেখ তারিক এজাজ এ আদেশ দেন। গত ২৪ জুন এ আদেশ দেয়া হলেও বিষয়টি সম্পর্কে জানা যায় আজ বুধবার। মামলার বাদী ব্যারিস্টার তুরিন আফরোজের আইনজীবী সাইফুল করিম সাইফ বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী সাইফ বলেন, ‘ব্যারিস্টার তুরিন আফরোজ ২০১৭ সালের ১১ মে নিষেধাজ্ঞার একটি মামলা করেন তার ভাই শাহনেওয়াজ আহমেদের বিরুদ্ধে। এরপর আদালত ২০১৮ সালের ৮ মে উভয় পক্ষকে স্থিতাবস্থাসহ শান্তিশৃঙ্খলা বজায় রাখার আদেশ দেন। এরই মধ্যে গত ১৪ জুন রাতে ব্যারিস্টার তুরিন আফরোজের উত্তরা বাসার নিচে তার ভাই বাসার দারোয়ানের সঙ্গে হট্টগোল, চিৎকার-চেঁচামেচি করে জোরপূর্বক বাসায় প্রবেশ করার চেষ্টা করেন এবং বিভিন্ন প্রকার হুমকি দেন। ওই ঘটনায় তুরিন আফরোজ উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।’

তিনি আরও বলেন, আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করার বিষয়টি অবহিত করে বিজ্ঞ আদালতে ‘ভায়োলেশন মিস মোকদ্দমা’ দায়ের করলে বিচারক মামলাটি আমলে নিয়ে প্রতিপক্ষ শাহনেওয়াজ আহমেদ শিশিরকে কারণ দর্শানোর নোটিশ ইস্যু করেন।