১২ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভবিষ্যতে দলে মনোনয়ন বাণিজ্য হবে না ॥ জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, জাতীয় পার্টিকে নিয়ে আর বেচাকেনা চলবে না। ভবিষ্যতে দলে মনোনয়ন বাণিজ্য করতেও দেয়া হবে না। কেউ এ অপচেষ্টা করতে চাইলে সবাইকে নিয়ে প্রতিরোধ করা হবে।

বুধবার রাজধানীর এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে দলের চার দিনব্যাপী বিভাগীয় সাংগঠনিক সভার তৃতীয় দিনে (চট্টগ্রাম ও সিলেট) সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় তৃণমূলের নেতারা দলের বিভিন্ন দুর্বল দিক তুলে ধরে কঠোর সমালোচনা করেন। বিশেষ করে বার বার দলীয় সিদ্ধান্ত পরিবর্তন, কমিটির নেতৃত্ব বদলানো, রাজনৈতিক সিদ্ধান্তে অনড় না থাকতে পারা, নিজ দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন না করা, হাইব্রিড নেতাদের মনোনয়ন দেয়াসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন জেলা-উপজেলা নেতারা। সাবেক মন্ত্রী জিএম কাদের বলেন, বিগত নির্বাচনে পার্টির ভূমিকা নিয়ে প্রশ্ন আছে। আমার মনে হয় নির্বাচনকালীন সময় যারা ছিলেন তাদের কাজ করার যথেষ্ট সুযোগ ছিল না পরিস্থিতির কারণে। মনোনয়ন বাণিজ্যের অভিযোগ উঠেছিল। কথা দিচ্ছি, ভবিষ্যতে এই সুযোগ থাকবে না। আমরা সবাইকে নিয়ে সামনের দিকে এগিয়ে যাব। সামনে বিভিন্ন দল থেকে লোকজন আসবে, তাদের জায়গা দিতে হবে। তবে ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করা হবে না। আপনারা মতামত দিলে এক নেতার একপদ নীতি ফলো করতে পারি।

আমি পারিবারিক পরিচয়ে দলের নেতৃত্ব দিতে চাই না এ কথা উল্লেখ করে কাদের বলেন, আপনারা না চাইলে আমি নেতৃত্ব দেব না। আমি চাই এই পার্টির মালিক হবেন আপনারা সকলে। আমি পার্টির সকল কার্যক্রমে আপনাদের সম্পৃক্ত করতে চাই। আমি ক্ষমতার লোভী নই, অর্থলোভী নই। দলকে কাউকে বিক্রি করতে দেয়া যাবে না। কেউ করার চেষ্টা করলে প্রতিহত করা হবে। সভার শুরুতে পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙা বলেন, শৃঙ্খলার অভাবে আমরা ৯৬ সাল থেকে ক্ষমতায় আসতে পারিনি। এরশাদের সমর্থন না থাকলে আওয়ামী লীগ ক্ষমতার চেহারা দেখতে পারত না। আমাদের সহযোগিতায় ক্ষমতায় এসে তারাই আমাদের সঙ্গে দুর্ব্যবহার করে।

নির্বাচিত সংবাদ