১৭ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম ধাপের কাজটা সম্পূর্ণ হলো, তাই ভাল লাগছে ॥ ফিঞ্চ

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে হেরেছে এ্যারন ফিঞ্চের দল। তারও আগে বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া দল এবার ইংল্যান্ডে পা দিতেই এক বছর আগের সেই বল বিকৃতি কান্ড তুলে নিয়ে এসেছিল ইংল্যান্ড সমর্থকরা।

অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচে ও গ্রুপের অন্য খেলায় কুখ্যাত সেই ‘শিরীষ কাগজ’ বিতর্ক তুলে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারসহ অস্ট্রেলিয়া দলকে কটূক্তি করতে ছাড়েনি ইংল্যান্ড। সে সময় প্রাক্তন অস্ট্রেলিয়া ক্রিকেটার শেন ওয়ার্ন টুইট করে সতর্ক করে দেন, ইংল্যান্ডকে মাঠেই যোগ্য জবাব দেবে অস্ট্রেলিয়া।

মঙ্গলবার লর্ডসে সেই ইংল্যান্ডকেই ৬৪ রানে হারিয়ে জবাব দিল অস্ট্রেলিয়া। শতরান করে ম্যাচসেরা অস্ট্রেলিয়া অধিনায়ক এ্যারন ফিঞ্চ। তারচেয়েও বড় কথা সমালোচকদের চুপ করিয়ে এবারের বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালে চলে গেল অস্ট্রেলিয়া। যার প্রতিক্রিয়া হিসেবে ফিঞ্চ বলছেন, সেমিফাইনালে না গেলে কাপ জেতা হবে না। তাই প্রথম ধাপের কাজটা সম্পূর্ণ হলো বলে ভাল লাগছে। দল একটা ছন্দে খেলছে। এই গতিতেই এগিয়ে যেতে চাই। সঙ্গে যোগ করেন, ইংল্যান্ড ব্যাটে বলে দুর্দান্ত দল। স্টোকস তো নিজের দিনেই একাই প্রতিপক্ষকে শেষ করে দিতে পারে। এদের বিপক্ষে বেহরেনডর্ফ ও মিচেল স্টার্ক দারুণ বল করল। বিশেষ করে বেহরেনডর্ফ। ওর সুইং সামলাতে গিয়ে সমস্যা হয়েছে ইংল্যান্ডের। ওর সঙ্গে পাল্লা দিয়ে বল করেছে কামিন্সও। স্টার্ককে খেলা দুঃসাধ্য হয়ে দাঁড়াচ্ছিল। স্পিনার নাথান লেয়নও দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

নিজের শতরান সম্পর্কে ফিঞ্চ বলেন, দলের জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলে তো ভালই লাগে। ডেভিড ওয়ার্নার সেরা ছন্দের খুব কাছেই ছিল। দুর্ভাগ্য, ও তাড়াতাড়ি আউট হয়ে গেল। পাঁচটি বিশ্বকাপ রয়েছে অস্ট্রেলিয়ার কাছে। তাই প্রত্যাশার চাপ তো থাকবেই।

অন্যদিকে পাকিস্তান ও শ্রীলঙ্কার পর মঙ্গলবার অস্ট্রেলিয়ার কাছে তৃতীয় হারের পরে বিধ্বস্ত ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। তিনি বলছেন, অস্ট্রেলিয়ার কাছে আজ পর্যুদস্ত হয়েছি আমরা। এই হার হতাশার। এই জায়গা থেকে কাপ-ভাগ্য নির্ভর করছে আমাদের পারফর্মেন্সের ওপরে। যোগ করেন বোলাররা ভাল করলেও অস্ট্রেলিয়া ঠিক জুটি তৈরি করে রানটা তুলে গিয়েছে। টসে জিতে ব্যাট করলে সেই সিদ্ধান্ত ঠিক হতো না। তাই ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলাম।