২২ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঝুঁকিপূর্ণ রেল লাইনের উপর দিয়েই ট্রেন চলাচল করছে

  ঝুঁকিপূর্ণ রেল লাইনের উপর দিয়েই ট্রেন চলাচল করছে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধা রেলওয়ে স্টেশন সংলগ্ন লাইনগুলোতে স্লিপার পিন এবং রেল লাইনের পাথর উধাও হয়ে যাচ্ছে। তদুপরি রেল লাইন ঘেঁষেই মেইন রেল লাইনের উভয় পাশে গড়ে উঠছে অবৈধ বসতি। অথচ রেল কর্তৃপক্ষ এ সমস্ত রেল লাইন সংস্কার ও মেরামতের কোন উদ্যোগ গ্রহণ করছে না।

সরেজমিনে দেখা গেছে, রেল লাইনের অনেক শ্লিপার পুরাতন হয়ে গেছে। প্রতিটি শ্লিপারের দু’পাশে দুটি করে শ্লিপার পিন দেয়ার কথা থাকলেও অধিকাংশ ক্ষেত্রেই একটি করে পিন দিয়েই শ্লিপারের সাথে রেল লাইনকে আটকে রাখা হয়েছে। এমন ঝুঁকিপূর্ণ রেল লাইনের উপর দিয়েই চলছে ট্রেনগুলো।

জানা গেছে, চুরি যাচ্ছে রেলওয়ের পাথর। রেল লাইনের মাটি কেটে এসব বসতবাড়ি গড়ে তোলার ফলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে রেল চলাচল। অথচ রেল কর্তৃপক্ষের কোন নজর নেই।

এব্যাপারে গাইবান্ধা রেলওয়ে স্টেশন মাস্টার আবুল কাশেম সরকারের সাথে কথা বললে, তিনি জানান শুধু রেলওয়ে স্টেশন এবং প্লাট ফরম সংলগ্ন এলাকাই তার নিয়ন্ত্রনে। রেল লাইন মেরামত ও অন্যান্য বিষয়গুলো দেখার দায়িত্ব রেলওয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। এব্যাপারে তিনি সংশি¬ষ্ট কর্তৃপক্ষকে যথারীতি লিখিতভাবে অবহিত করেছেন বলে তিনি উলে¬খ করেন।