২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মায়াজাল বুনতে ভারতে হাজির মাকড়সা মানুষ

  মায়াজাল বুনতে ভারতে হাজির মাকড়সা মানুষ

অনলাইন ডেস্ক ॥ মায়াজাল বুনতে আবার হাজির মাকড়সা মানুষ। বৃহস্পতিবারই ভারতে মুক্তি পাচ্ছে ‘স্পাইডার ম্যান : ফার ফ্রম হোম’। বাকি বিশ্বে আগামিকাল মুক্তি পেলেও তুমুল জনপ্রিয়তার কথা মাথায় রেখে ভারতে একদিন আগেই জাল ছুঁড়তে পর্দায় পিটার পার্কার। ইংরেজি ছাড়াও দেখা যাবে হিন্দি, তামিল ও তেলুগু ভার্সনে। ছবিতে মাকড়সা মানুষ টম হল্যান্ড। এর আগেও তিনি দেখা দিয়েছেন এই সুপারহিরোর ভূমিকায়। স্পাইডার ম্যান হিসেবে তাঁকে প্রথম দেখা গিয়েছে তিন বছর আগে। ক্যাপ্টেন আমেরিকা ছবিতে।তবে স্পাইডার ম্যান হিসেবে তাঁর প্রথম সোলো মুভি স্পাইডার ম্যান : হোম কামিং। তালিকায় দ্বিতীয় সংযোজন নতুন ছবি। তবে এ বার তিনি বাড়ি থেকে দূরে।

আগের ছবির সঙ্গে নতুন ছবির প্লটের মূল পার্থক্য সুপারহিরোর মানসিকতায়। হোমকামিং-এ তিনি নিজের বয়সের তুলনায় এগিয়ে ছিলেন। দায়িত্ব নিতে চাইছিলেন প্রাপ্তবয়স্কদের মতো। কিন্তু পরের অভিযানে ঠিক তার উল্টো। দুষ্টের দমন করছেন ঠিকই। কিন্তু বড় হওয়াতে বেশ গড়িমসি। আটকে থাকতে চান কৈশোর-যৌবনেই। বাকি দুনিয়া তাঁকে বলছে ‘খোকা এ বার বড় হওয়ার সময় চলে এসেছে।’ কিন্তু তাদের জন্য মাকড়সা মানুষের উত্তর, ‘কিন্তু আমি এখনও ছোট থাকতে চাই। স্কুলের ছুটিতে মজা করতে চাই’। দুষ্টের দমন, শিষ্টের পালনের সঙ্গেই এই ছবি একদিক দিয়ে পর্দায় ইউরোপ সফরও বটে।

তেইশ বছর বয়সী টম হল্যান্ডকে নিয়েও এই ছবিতে অনুরাগীদের প্রত্যাশা তুঙ্গে। অ্যাভেঞ্জার্স সিরিজের বেশ কিছু ছবিতে ইতিমধ্যেই অভিনয় করেছেন এই ব্রিটিশ অভিনেতা। পর্দায় বাকি দুই স্পাইডার ম্যান, টোবি মেগুয়ের এবং অ্যান্ড্রু গারফিল্ডকে ছাপিয়ে যেতে পারেন কি না, দেখার অপেক্ষায় দর্শকরা। মার্কিন পরিচালক জন ওয়াটস এবং ব্রিটিশ অভিনেতা টম হল্যান্ডের রসায়ন কতটা বুঁদ করবে ভারতীয় দর্শককে, বলবে বক্স অফিস। তবে হলিউডি বক্সঅফিসে ইতিমধ্যেই বাজিমাত করেছে মাকড়সা মানুষের নতুন অভিযান। আমেরিকার স্বাধীনতা দিবসে সুপারহিরো হাজির এ বার ভারতীয় দর্শকদের সামনে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নির্বাচিত সংবাদ