২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবারও মুক্তিযোদ্ধাকে রুখে দিল রহমতগঞ্জ!

আবারও মুক্তিযোদ্ধাকে রুখে দিল রহমতগঞ্জ!

স্পোর্টস রিপোর্টার ॥ দু’বারের লিগ চ্যাম্পিয়ন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। আর একবারের লিগ রানার্সআপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। বোঝাই যাচ্ছে, দু’দলের শক্তির নিরিখে এগিয়ে থাকবে প্রথম দলটিই। দু’দলের মোকাবেলাতেও জেতার কথা তাদেরই। কিন্তু চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) এই সূত্র ফলতে দিচ্ছে না পুরনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ। কেননা লিগের প্রথম মোকাবেলার মতো (২-২ গোলে ড্র, গত ফেব্রুয়ারিতে) দ্বিতীয় মোকাবেলাতেও তারা জিততে দেয়নি ‘দ্য রেডস’ খ্যাত মুক্তিযোদ্ধাকে। শনিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বিপিএল ফুটবলে দিনের প্রথম ম্যাচে তারা রুখে দেয় মুক্তিযোদ্ধাকে, গোলশূন্য ড্র করে।

খেলার শুরুতে উভয় দলের খেলার ফর্মেশন ছিল এরকম, মুক্তিযোদ্ধা ৪-৪-২ এবং রহমতগঞ্জ ৩-৫-২। ডিফেন্সের চেয়ে মাঝমাঠে শক্তি বাড়ায় ‘আইলো’, ‘ডাইলপট্টি’ এবং ‘জায়ান্ট কিলার’ খ্যাত রহমতগঞ্জ। পক্ষান্তরে ডিফেন্স ও মাঝমাঠে সমান শক্তি বন্টন করে খেলার চেষ্টা করে মুক্তি। দু’দলই বেছে নেয় কাউন্টার এ্যাটাকের স্টাইল। কিন্তু আপ্রাণ চেষ্টা করেও কোন দলই বিপক্ষের জালে বল জড়াতে পারেনি। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে আব্দুল কাইয়ুম সেন্টুর মুক্তিযোদ্ধা এবং সৈয়দ গোলাম জিলানীর রহমতগঞ্জ।

নিজেদের অষ্টাদশ ম্যাচে এটা মুক্তিযোদ্ধার ষষ্ঠ ড্র। আগের ৪ জয়ের ১৮ পয়েন্ট নিয়ে তারা অবস্থান করছে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে। পক্ষান্তরে নিজেদের উনবিংশ ম্যাচে এটা রহমতগঞ্জের সপ্তম ড্র। ১৬ পয়েন্ট নিয়ে তারা আছে দশম স্থানে (১৩ দলের মধ্যে, এই পরিসংখ্যান শনিবার অনুষ্ঠেয় শেখ রাসেল বনাম শেখ জামাল এবং মোহামেডান বনাম চট্টগ্রাম আবাহনীর ম্যাচের আগ পর্যন্ত)।