২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত-শ্রীলঙ্কা ম্যাচের সময় আকাশে হঠাৎ অচেনা বিমান!

ভারত-শ্রীলঙ্কা ম্যাচের সময় আকাশে হঠাৎ অচেনা বিমান!

অনলাইন ডেস্ক ॥ ইংল্যান্ডের হেডিংলিতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ চলার সময় অদ্ভূত এক কাণ্ড ঘটে গেছে গতকাল (শনিবার)। খেলার মাঝে হঠাৎ মাঠ বরাবর আকাশে একটি বিমান উড়ে আসে, যার পিছনে উড়ছিল কাশ্মীরে গণহত্যা বন্ধের আহ্বান সম্বলিত ব্যানার।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কা ব্যাটে আর ফিল্ডিংয়ে ভারতীয় দল। এ সময় হঠাৎ ব্যানার নিয়ে মাঠের ওপর আকাশে বিমান হাজির। একটি ব্যানারে, ‘কাশ্মীরের জন্য ন্যায়বিচার।’ আরেকটি ব্যানারে লেখা, ‘গণহত্যা বন্ধ করে কাশ্মীর মুক্ত করো ভারত।’

তবে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগেও পাকিস্তান এবং আফগানিস্তানের ম্যাচ চলাকালীন বেলুচিস্তান বিষয় নিয়ে এভাবে বিমানে একটি ব্যানার ওড়ানো হয়েছিল। সে সময় বেলুচিস্তানের জন্য ন্যায়বিচার চাওয়া হয়। সেই সঙ্গে সেখানে পাকিস্তানি বাহিনী কর্তৃক গুম বন্ধে সহায়তারও আহ্বান জানানো হয়েছিল। ভারত-শ্রীলঙ্কা ম্যাচে আবারও সেই একই ঘটনা ঘটলো। তবে এবারের বিষয় আলাদা। বেলুচিস্তানের জায়গায় কাশ্মীর।

বিমানে ব্যানার ওড়ানোর বিষয়টি নিয়ে আইসিসি প্রতিক্রিয়া জানিয়েছে। আইসিসি বলছে, আরও একবার এমন ঘটনা ঘটায় আমরা সত্যিই বিচলিত। বিশ্বকাপ চলাকালীন এই ধরনের ঘটনাকে আমরা কখনোই ক্ষমার চোখে দেখি না।

উল্লেখ্য, শুক্রবার (৫ জুলাই) রাতেও জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় ভারত এবং পাকিস্তানের সেনারা একে অপরকে লক্ষ্য করে ব্যাপক গোলাবর্ষণ করেছে। দুই দেশের সীমানা নির্ধারণকারী রেখা লাইন অব কন্ট্রোলে এই গোলাবর্ষণের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

নির্বাচিত সংবাদ