২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোবাইল চলচ্চিত্র নিয়ে আবারও আন্তর্জাতিক উৎসব

মোবাইল চলচ্চিত্র নিয়ে আবারও আন্তর্জাতিক উৎসব

অনলাইন রিপোর্টার ॥ পাঁচ বছর ধরে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এবার ষষ্ঠ আসরের জন্য চলচ্চিত্র জমা দেওয়া শুরু হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীরা জমা দিতে পারবেন নিজেদের বানানো চলচ্চিত্র।

রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় 'ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ' (ইউল্যাব) এর শিক্ষানবিশ কার্যক্রম 'সিনেমাস্কোপ' এর আয়োজনে এই উৎসবের জন্য এরই মধ্যে জমা পড়েছে ১০০টি চলচ্চিত্র।

জানা গেছে, স্ক্রিনিং, কম্পিটিশন এবং ওয়ান মিনিট, এই তিন ক্যাটাগরিতে চলচ্চিত্র জমা দেওয়া যাবে। স্ক্রিনিং বিভাগের জন্য যে কেউ যে কোনও প্রান্ত থেকে চলচ্চিত্র জমা দিতে পারবেন আগ্রহীরা। কম্পিটিশন বিভাগের জন্য শুধুমাত্র বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা চলচ্চিত্র জমা দিতে পারবেন। এই বিভাগ থেকে সেরা চলচ্চিত্রটি পাবে 'সিনেমাস্কোপ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড'।

প্রথম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা ওয়ান মিনিট বিভাগের জন্য চলচ্চিত্র জমা দিতে পারবেন এবং এই বিভাগের সেরা চলচ্চিত্রটি পাবে 'ইউল্যাব ইয়াং ফিল মেকার অ্যাওয়ার্ড'। স্ক্রিনিং এবং কম্পিটিশন বিভাগের জন্য চলচ্চিত্রের দৈর্ঘ্য হতে হবে সর্বোচ্চ ১০ মিনিট এবং ওয়ান মিনিট বিভাগের জন্য টাইটেল ও ক্রেডিট লাইন মিলিয়ে ১ মিনিট দৈর্ঘ্যের। প্রত্যেক প্রতিযোগী সর্বোচ্চ দুইটি চলচ্চিত্র জমা দিতে পারবেন। প্রত্যেকটি চলচ্চিত্রের সঙ্গে সাব টাইটেল যুক্ত থাকা বাধ্যতামূলক। আরও বিস্তারিত জানতে যেতে হবে এই 'ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব' এর ওয়েবসাইটটিতে।

এছাড়াও সিনেমাস্কোপ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড এবং ইউল্যাব ইয়াং ফিল মেকার অ্যাওয়ার্ড এর জন্য বিজয়ীরা পাবেন ক্যাশ প্রাইজ, ক্রেস্ট এবং সার্টিফিকেট।

নির্বাচিত সংবাদ