২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসএ গেমস- বক্সিং ও তায়কোয়ানদোর প্রস্তুতি শুরু

এসএ গেমস- বক্সিং ও তায়কোয়ানদোর প্রস্তুতি শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এসএ গেমসকে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে বক্সিং ও তায়কোয়ানদো ফেডারেশন। নির্দিষ্ট সময়ের আগেই অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন এই দুই ইভেন্টের খেলোয়াড়রা। তাদের লক্ষ্য এবারের আসর থেকে সর্বোচ্চ সাফল্য অর্জন করা। তবে মূল আসরের আগে দেশের বাইরেও ক্যাম্প করার পরিকল্পনা তাদের।

এসএ গেমস। দক্ষিণ এশিয়ার অলিম্পিক নামেই যা খ্যাত। দুয়ারে কড়া নাড়ছে ত্রয়োদশ এই আসর। কাগজে-কলমে সময় আছে পাঁচ মাসের মতো। তাই দম ফেলবার ফুরসত নেই ফেডারেশনগুলোর।

নির্দিষ্ট সময়ের আগেই শুরু হয়েছে বিভিন্ন ফেডারেশনের অনুশীলন। এবারের আসরে লাল-সবুজের পতাকাকে মর্যাদার আসনে আসীন করতে চায় বক্সিং ফেডারেশন। সে লক্ষ্যেই চলছে বক্সারদের নিবিড় প্রস্তুতি।

ফেডারেশনের লক্ষ্য সামর্থ্যের সবটুকু দিয়ে নেপাল থেকে পদক নিয়ে আসা। তাই হাতে থাকা বাকী সময়টুকু অনুশীলনে জোর দিতে চায় ফেডারেশন। পাশাপাশি উন্নত প্রশিক্ষণের জন্য দেশের বাইরেও ক্যাম্প করার পরিকল্পনাও রয়েছে তাদের।

এদিকে দক্ষিণ এশিয়ান গেমসকে ঘিরে নানা পরিকল্পনা তায়কোয়ানদো ফেডারেশনেরও। শুরু হয়েছে তাদের প্রস্তুতি। তবে অনুশীলনের জন্য সময় অনেক কম বলে আক্ষেপ ফেডারেশনের। গত কয়েকবারের মতো এবারও তাদের লক্ষ্য স্বর্ণপদক ঘরে তোলা। তাই সেরা দল নিয়ে নেপালে পাড়ি জমাতে চায় এই ফেডারেশন।

অনুশীলন কিংবা প্রস্তুতিতে কোন ঘাটতি না রেখে, সামর্থ্যের সবটুকু দিয়েই আগামী ডিসেম্বরে এসএ গেমস থেকে সেরা সাফল্য আনবে বাংলাদেশ, এমন প্রত্যাশা ক্রীড়া সংশ্লিষ্টদের।

নির্বাচিত সংবাদ