২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবশেষে মুখ খুললেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

অবশেষে মুখ খুললেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

অনলাইন ডেস্ক ॥ অবশেষে নীরবতা ভাঙলেন কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে আলোচনার জন্ম দেয়া রেফারি রদি সামব্রানো। ইকুয়েডরের এক রেডিওতে দেয়া সাক্ষাৎকারে বিতর্কিত সিদ্ধান্তগুলোর জন্য তিনি সরাসরি দায় চাপিয়েছেন ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারির উপর।

উল্লেখ্য, ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের পর রেফারির তীব্র সমালোচনা করেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। তার মতে, অন্তত দুটি নিশ্চিত পেনাল্টি পেত আলবিসেলেস্তেরা যেগুলো রেফারি এড়িয়ে গিয়েছিলেন।

এরমধ্যে একটি ছিল কর্নার কিকের সময় ডি বক্সের ভেতর নিকোলাস ওতামেন্দিকে করা আর্থুর মেলো’র ফাউল।

এ প্রসঙ্গে তিনি বলেন- “ওতামেন্দি আর্থুরের ধাক্কায় নয় বরং নিজেও চ্যালেঞ্জ করতে গিয়েছিল বলে পড়ে যায়। ভিএআর রিপ্লে দেখে জানায় এটা ৫০/৫০ ফাউল। ওরা এটাকে পেনাল্টির মত ফাউল মনে করেনি এবং আমাকে ভিডিও রিপ্লে দেখতেও বলেনি। ওদের উচিত ছিল মাঠের স্ক্রিনে দেখার জন্য আমাকে বলা।“

মজার বিষয়, ম্যাচের কয়েকদিন পর ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি লেওদান গঞ্জালেস এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি সাম্ব্রানোকে ভিডিও দেখার জন্য বলেছিলেন। সাম্ব্রানোই বরং দেখতে চাননি।

তবে সের্হিও আগুয়েরোকে করা দানি আলভেসের চ্যালেঞ্জে পেনাল্টির সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি।

এছাড়া লিওনেল মেসির ব্যাপারে তিনি বলেন- “আমার ওর সাথে কোন সমস্যা নেই। ওর মন্তব্য আমাকে অবাক করেছে। কিন্তু ভিন্নমত সবারই থাকতে পারে।”

নির্বাচিত সংবাদ