১৬ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আলোচিত খবর ॥ রিফাত কান্তি সেন

তোপের মুখে হানি সিং

বিতর্ক যেন হানি সিংকে ছাড়ছেই না। আবারও নতুন বিতর্কে জড়ালেন এ সুপারস্টার গায়ক। এবার গানের কথায় নারীদের সমন্ধে অবমাননাকর শব্দের ব্যবহার করায় তাকে দেশ ছেড়ে চলে যেতে পরামর্শ দিয়েছেন পাঞ্জাব মহিলা কমিশনের চেয়ারপার্সন মনীশা গুলটি। বিষয়টি নিয়ে বেশ সমলোচনার ঝড় উঠেছে। নারীবাদী সংগঠনগুলো আঁটঘাট বেঁধে নেমেছে হানি সিং-এর বিরুদ্ধে প্রতিবাদ করতে। একদিকে অন্য দেেেশর মানুষ হরে রাম, হরে কৃষ্ণ গাইছেন আর হানি সিং গানের মধ্যে নিজেকে ধর্ষক বলে দাবি করছে। গুলটির অভিযোগের পর অবশ্য সোশ্যাল মিডিয়ায় হানির অনুরাগীদের ট্রোলিংয়ের শিকার হন তিনি। বিষয়টি নিয়ে পাঞ্জাব পুলিশ বলছে, বিষয়টি খতিয়ে দেখবেন। আইনের প্রতি যদি কোন লঙ্ঘন তারা দেখতে পান তবে ব্যবস্থা নেয়া হবে।

চরিত্রের প্রয়োজনেই নগ্ন হয়েছি ...

শরীরে কোন পোশাক নেই। চোখে মুখে আতঙ্ক। বুকে চাপা কষ্ট আর বিষণ্ণ মুখ নিয়ে তাকিয়ে আছেন ফ্যাল ফ্যাল করে। এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। সম্প্রতি মালায়লাম অভিনেত্রী অমলা পাল। রত্না কুমার পরিচালিত তামিল ছবি ‘আদাই’তে অমলাকে দেখা যাবে একজন ধর্ষিতার ভূমিকায়। ছবিটিতে তিনি ধর্ষিতার চরিত্রে অভিনয় করবেন। ছবির ট্রেলারটি ইতোমধ্যেই ভাইরাল হয়েছে ইউটিউবে। ১ মিনিটি ৩৭ সেকেন্ডের ট্রেলারটি ভিন্নমাত্রা নিয়ে হাজির হয়েছে দর্শকদের মাঝে। অমলা বলেন চরিত্রের কারণেই নগ্ন হয়েছি। দ্য হিন্দুকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, পরিচালক আগেই জানিয়েছিলেন যে গায়ে সূক্ষ্ম পোশাক থাকবে। আমি তাকে বলি এ বিষয়ে চিন্তা করতে হবে না। আদাই সিনেমায় অমলা একজন ধর্ষিতা নারী। সে শুধু তার স্বামীকে ভরসা করে। সে সমাজের সব খারাপের বিরুদ্ধে অবিরত লড়ে যায়। প্রথম সিনেমার গল্প ভাল না লাগলেও পরে ঠিকই ভাল লেগেছে তার।

ভাইরাল গোবিন্দ মাধুরী

শিরোনাম দেখে ভাবছেন গোবিন্দ আর মাধুরীর আবার ভাইরাল হওয়ার কি আছে। তারা তো এমনিতেই জনপ্রিয় একজন ব্যক্তি। আসলে ঘটনা হলো ২৫ বছর পর একটি গানের সঙ্গে পারফর্ম করা ভিডিাও ভাইরাল হয়েছে। অনেকেরই জানা বলিউডের জনপ্রিয় ছবি ‘রাজাবাবু’। ১৯৯৪ সালে মুক্তি পায় এটি। গানটি ছিল ‘মেরা দিল না তোড়ো’। তবে ২৫ বছর পর এসে সে গানটিতে গোবিন্দ পারফর্ম করলে ও মূল নায়িকা কারিশমা কপূর নয় নেচেছেন মাধুরী দীক্ষিত। একটি রিয়েলিটি শো তে গানটিতে গোবিন্দ আর মাধুরী নেচে উপস্থিত দর্শকদের মাত করেন। সঙ্গে সঙ্গে সে পারফর্ম সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। নব্বইয়ের দশকের জনপ্রিয় তারকা গোবিন্দ আর মাধুরী ভক্তদের যে এখনও মাতিয়ে রাখতে পারেন সেটাই যেন দেখলো গোটা বিশ্ব।