২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালের সৌন্দর্য্যে আমি মুগ্ধ-মার্কিন রাষ্ট্রদূত

 বরিশালের সৌন্দর্য্যে আমি মুগ্ধ-মার্কিন রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মার্কিন রাষ্ট্রদূত আল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ। আমি বাংলাদেশে আসার পর দেশের আটটি বিভাগ ঘুরে দেখেছি। গোটা দেশে একটি সৌহার্দপূর্ণ অবস্থা বিরাজ করছে। বিশেষ করে বরিশালের সৌন্দর্য্যে আমি মুগ্ধ হয়েছি।

বৃহস্পতিবার বরিশাল সফরের তৃতীয় দিনে বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে মার্কিন রাষ্ট্রদূত আল রবার্ট মিলার এসব কথা বলেছেন। এরআগে দুপুর দুইটায় নগরীর বগুড়া রোডস্থ অক্সফোর্ড মিশন চার্চ পরিদর্শন করেন রাষ্ট্রদূত। এসময় সেখানে তিনি প্রার্থনায় অংশগ্রহণ করে ফাদার ও অন্যান্যদের সাথে কুশল বিনিময় করেন। পরে চার্চে অবস্থানরত বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া ব্রিটিশ নারী লুসি হল্টের সাথে সাক্ষাত করেন। পরে অক্সফোর্ড বিদ্যালয় পরিদর্শনের সময় শিক্ষার্থীরা রাষ্ট্রদূতকে উষ্ণ অভ্যর্থনা জানায়।

এর আগে দুপুর একটার দিকে রাষ্ট্রদূত নগরীর ঐতিহ্যবাহী শ্রীশ্রী শংকর মঠ পরিদর্শন করে ট্রাস্ট কমিটি ও পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করে এ প্রতিষ্ঠানকে সহায়তার আশ্বাস প্রদান করেছেন। এসময় শ্রীমৎ স্বামী প্রজ্ঞানানন্দ ট্রাস্টের সভাপতি রাখাল চন্দ্র দে, সাধারণ সম্পাদক বাসুদেব কর্মকার, শংকর মঠ পূজা উদ্যাপন কমিটির সভাপতি কিশোর কুমার দেসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। বিকেলে রাষ্ট্রদূত বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ান হন।

নির্বাচিত সংবাদ