২৩ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

শিক্ষকের গায়ে কেরোসিন ॥ ছাত্রত্ব বাতিল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ইউএসটিসির (ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি, চিটাগং) ইংরেজী বিভাগের অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢালার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীর নাম মাহমুদুল হাসান। বৃহস্পতিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভার্সিটির প্রক্টর নূর-ই আলম সিদ্দিকী এ তথ্য জানান। চট্টগ্রাম প্রেসক্লাবের সংবাদ সম্মেলনে তিনি শিক্ষকের গায়ে কেরোসিন দেয়ার ঘটনায় ভার্সিটি কর্তৃপক্ষের পদক্ষেপ বিষয়ে অবহিত করেন। তিনি জানান, ঘটনার পরই ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। ঘটনার সঙ্গে চারজনের জড়িত থাকার বিষয়টি উল্লেখ করে ইতোমধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। তদন্তে যাদের সংশ্লিষ্টতা প্রমাণ পাওয়া গেছে তারা হলো মাহমুদুল হাসান, মাইনুল আলম, শেখ রাসেল ও মোঃ আরিফ হোসেন। এর মধ্যে প্রথমজনের ছাত্রত্ব বাতিল করা হয়েছে। বাকিদের একবছরের জন্য বহিষ্কার করা হয়।

*

বিদ্যুতস্পৃষ্টে দম্পতির মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠি গ্রামে বৃহস্পতিবার দুপুরে বিদ্যুতস্পৃষ্টে কৃষক দম্পতি মারা গেছে। নিহতরা হলো ওই এলাকার মৃত রজব আলী হাওলাদারের পুত্র কামাল হোসেন (৪০) ও তার স্ত্রী মমতাজ বেগম (৩০)। তাদের ১ পুত্র ও তিন কন্যা রয়েছে। স্বজনরা জানান, বাড়ির পাশের পাট ক্ষেতের ভেতরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছিল। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ক্ষেতে পাট তুলতে গিয়ে প্রথমে মমতাজ বেগম বিদ্যুতস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হন কামাল হোসেন। স্থানীয়রা উভয়কে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুইজনকেই মৃত বলে ঘোষণা করেন।

*

যৌন হয়রানি ॥ শিক্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ীতে শিক্ষার্থীদের যৌন হয়রানির অপরাধে এক শিক্ষককে ফুলবাড়ী থানার পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত শিক্ষক উপজেলার রাঙ্গামাটি সর্দারপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাফ হোসেন। তিনি রাবাইতারী গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে । বৃহস্পতিবার গ্রেফতারকৃত শিক্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে। জানা গেছে, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাফ হোসেন ক্লাসে ইংরেজী পড়ানোর পাশাপাশি প্রায়ই সময় ছাত্রীদের উদ্দেশে আপত্তিকর ভাষা ও ছাত্রীদের যৌন হয়রানিমূলক আচরণ করেন। এ বিষয়ে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক আবদুল বাতেনসহ অভিভাবকদের জানালে বেশ কয়েকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠক হয়। এরপরও ওই শিক্ষক তার আচরণ ভাল না করায় স্কুল কমিটির সদস্য ও অভিভাবকগণ লিখিত অভিযোগ দিলে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে দীর্ঘ শুনানির পর ইউএনও অভিযুক্ত শিক্ষককে গ্রেফতারের নির্দেশ দেন। ওই দিন সন্ধ্যায় পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। ছাত্রীর অভিভাবক মমিনুল ইসলাম বাদী হয়ে নারী-শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছে।

*

ভূঞাপুরে স্থায়ী বাঁধ দাবি

সংবাদদাতা, ভূঞাপুর, টাঙ্গাইল, ১১ এপ্রিল ॥ যমুনা নদীতে বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) ও এলাকাবাসী। বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে এই কর্মসূচী পালন করা হয়। গত দুই সপ্তাহের পানি বৃদ্ধির করণে যমুনা তীরবর্তী গ্রামগুলোতে তীব্র ভাঙ্গন দেখা দিয়েছে। ইতোমধ্যে উপজেলার বিভিন্ন গ্রামে শতাধিক বাড়ি-ঘর যমুনায় বিলীন হয়ে গেছে। আর এ ভাঙ্গন কবলিত এলাকা রক্ষার্থে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে এ মানববন্ধন করেন। মানববন্ধনে ভাঙ্গনরোধে প্রশাসনকে দ্রুত কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বান জানান বক্তরা। সুশাসনের জন্য নাগরিক-সুজনের উপজেলা শাখার সভাপতি অধ্যাপক মির্জা মহিউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম, ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নুর মিনি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহিনুর ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ শহিদুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা মল্লিক, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি আসাদুল ইসলাম বাবুল প্রমুখ।

*

মাদকসহ সাংবাদিক আটক

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে এক যাত্রীবাহী বাস থেকে ৪শ’ ৩০ ইয়াবাসহ রাহাত ইসলাম রুবেল নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা। বৃহস্পতিবার ভোরে স্টার লাইন বাস থেকে তাকে আটক করা হয়। গ্রেফতারকৃত রাহাত ইসলাম রুবেল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট নিয়ে এসে নারায়ণগঞ্জে সরবরাহ করত। র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানান। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার ভোরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ চেক পোস্ট বসিয়ে স্টার লাইন বাসের তল্লাশি চালায়। এ সময় বাসের একটি সিট থেকে বসা রাহাত ইসলাম রুবেল দেহ তল্লাশি করে ৪শ ৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

*

নারায়ণগঞ্জে দফতরি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের বন্দরে সরকারী একটি স্কুলের পঞ্চম শ্রেণীর দুই ছাত্রীকে যৌন হয়রানির নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত দফতরি রুবেলকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে ভুক্তভোগী এক ছাত্রীর মা বাদী হয়ে অভিযোগ দিলে পুলিশ স্কুল থেকে তাকে গ্রেফতার করে। তিনি জানান, অভিযুক্ত রুবেল বন্দরের সোনাকান্দা পানির ট্যাংকি এলাকার রুস্তম আলীর ছেলে। পুলিশ জানান, সোনাকান্দা সরকারী প্রাইমারী স্কুলের এক শিক্ষার্থীকে গত ৭ জুলাই নতুন বই পরিবর্তনের জন্য দফতরি রুবেল ওই শিক্ষার্থীকে স্কুলের দ্বিতীয় তলায় নিয়ে যায়। সেখানে নিয়ে রুবলে শ্লীলতাহানির চেষ্টাসহ যৌন নিপীড়ন করে এবং কুপ্রস্তাব দেয়। মেয়েটি বুঝতে পেরে দৌড়ে নিচে নেমে বাড়িতে চলে আসে। পরে মেয়ে তার মাকে বিষয়টি অবগত করলে তিনি স্কুল কর্তৃপক্ষকে জানান। এ ঘটনায় আলোচনার জন্য ১১ জুলাই স্কুল কর্তৃপক্ষ তাদের স্কুলে ডাকেন। আলোচনার এক পর্যায়ে আরও এক ছাত্রী জানায়, গত এক মাস পূর্বে তাকে ৫০০ টাকার প্রলোভন দেখিয়ে যৌন নিপীড়ন করেছে দফতরি রুবেল।

*

কিশোরী ধর্ষিত ॥ ধর্ষক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১১ জুলাই ॥ দাউদকান্দিতে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার, ধর্ষিতার মা বাদী হয়ে দাউদকান্দি মডেল থানায় ধর্ষণ মামলা দায়ের করেছে। ধর্ষক আলমগীর হোসেনকে (৩৫) দাউদকান্দি মডেল থানা পুলিশ গ্রেফতার করেছে। ধর্ষিতার মা জানান, বুধবার বিকেলে তার প্রতিবন্ধী মেয়ে ভাড়া বাসায় রেখে আমার বড় মেয়েকে নিয়ে বাজারে কেনাকাটার জন্য যাই। ধর্ষক আলমগীর আমার প্রতিবন্ধী মেয়েকে একা পেয়ে ঘরের ভিতর ঢুকে মুখ চেপে ধর্ষণ করে পালিয়ে যায়। এ অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ধর্ষক আলমগীর হোসেনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আলমগীর হোসেন (৩৫), পিতা সুরুজ মিয়া, উপজেলার বিটেশ^র খানে বাড়ির বাসিন্দা। সে বর্তমানে দাউদকান্দি পৌরসভার রিক্সাচালক ও তুজারভাঙ্গা গ্রামের মাইনুউদ্দিনের বাড়ির ভাড়াটিয়া।

*

বারিতে উন্নতিকরণ কর্মশালা

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) ‘সরকারী, এনজিও এবং উৎপাদক প্রতিষ্ঠানের মধ্যে আন্তঃযোগাযোগ উন্নতিকরণ’ শীর্ষক দিনব্যাপী পরামর্শ কর্মশালা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ। বারির গাজীপুরস্থিত এফএমপিই বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা) ড. মোঃ আব্দুল ওহাব। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) জেবুন নেছা, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. বাবু লাল নাগ এবং পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. এ কে এম শামছুল হক। কর্মশালায় স্বাগত বক্তব্য উপস্থাপন করেন এফএমপিই বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আইয়ুব হোসেন এবং বীজ প্রযুক্তি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্পটির পরিচালক ড. অপূর্ব কান্তি চৌধুরী অনুষ্ঠানে প্রকল্পের সংক্ষিপ্ত কার্যক্রম উপস্থাপন করেন।

*

চট্টগ্রামে বিভিন্ন স্থাপনা উদ্বোধন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বাংলাদেশ পুলিশের আইজিপি (ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ) ড. মোঃ জাবেদ পাটোয়ারি চট্টগ্রামে বিভিন্ন স্থাপনার উদ্বোধন করেছেন। বৃহস্পতিবার সকালে তিনি পুলিশের উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে প্রকল্পগুলো উদ্বোধন করেন। সিএমপি সূত্রে জানানো হয়, উদ্বোধন করা উল্লেখযোগ্য প্রকল্পের মধ্যে রয়েছে নগরীর দামপাড়া পুলিশ লাইনে নবনির্মিত শহীদ মুক্তিযোদ্ধা ওসি আব্দুল খালেক ভবন এবং দামপাড়া পুলিশ লাইন্স মাঠ সংলগ্ন ওয়াকওয়ে। এসময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এ্যান্ড অপারেশন) আমেনা বেগম এবং পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ