২৩ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তেলবাহী বগি লাইনচ্যুত রাজশাহীর সঙ্গে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাট উপজেলার দিগলকান্দি এলাকায় সারদা রেলস্টেশনের অদূরে তেলবাহী ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়ে রাজশাহীর সঙ্গে ঢাকাসহ সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার সন্ধ্যা ছয়টা থেকে এ অবস্থার সৃষ্টি হলেও বৃহস্পতিবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত রেলযোগাযোগ শুরু হয়নি। ঘটনার পর বুধবার রাত ও বৃহস্পতিবার সকাল থেকে রাজশাহী-ঢাকা, রাজশাহী-খুলনা ও রাজশাহী-সৈয়দপুরগামী সব ট্রেন চলাচল প্রায় ২২ ঘণ্টা থাকে বন্ধ রয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, এসব রুটে নিয়মিত চলাচলকারী ১০ আন্তঃনগর ও সব লোকাল ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। এতে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন ট্রেনের হাজার হাজার যাত্রী। এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হতে রাত পেরিয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত লাইনচ্যুত ৯ বগির মধ্যে ৬ বগি উদ্ধার করা হয়েছে। এদিকে এ ঘটনায় পশ্চিমাঞ্চল রেলের প্রকৌশল বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও ঘটনা তদন্তে বিভাগীয় ট্রান্সপোর্ট আফিসার আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

প্রকৌশলীর গাফিলতিতে রাজশাহীতে ট্রেন দুর্ঘটনা ॥ লাইন সংস্কার কাজে নিয়োজিত প্রকৌশলীর গাফিলতির কারণে রাজশাহীতে তেলবাহী ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে বলে জানিয়েছেন পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খন্দকার শহীদুল ইসলাম। তিনি জানান, বিকেল চারটা পর্যন্ত ক্ষতিগ্রস্ত চারটি বগি উদ্ধার করা হয়েছে।

রাজশাহী থেকে সব ট্রেনের যাত্রা বাতিল ॥ তেলবাহী ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হওয়ায় রাজশাহী থেকে সকল রুটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। দুর্ঘটনার পর বুধবার রাতে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতুসহ সব ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। রাজশাহী রেলস্টেশন মাস্টার জাহিদুল ইসলাম বলেন, সন্ধ্যা সোয়া ৬টার দিকে সারদা স্টেশন থেকে এক কিলোমিটার রাজশাহীর দিকে এসে ট্রেনটির নয়টি বগি লাইচ্যুত হয়। এতে রাজশাহীর সঙ্গে সকল রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া