২৩ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সীমান্তে হত্যা আগের তুলনায় কমে এসেছে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ ২০০৯ সাল থেকে ২০১৮ পর্যন্ত গত ১০ বছরে সীমান্তে বিএসএফ কর্তৃক ২৯৪ বাংলাদেশী নাগরিক নিহত হয়েছেন। সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশী নাগরিক হত্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে বিজিবি সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছে এবং সরকার এ বিষয়ে কূটনৈতিক পর্যায়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদের প্রশ্নের লিখিত জবাব দিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, সীমান্তে হত্যাকে শূন্যের কোটায় নামিয়ে আনার ব্যাপারে বিএসএফও একমত পোষণ করে আসছে। বিএসএফ কর্তৃক বাংলাদেশী নাগরিক হত্যার সংখ্যা আগের বছরের তুলনায় অনেকটা কমে এসেছে।

সরকারী দলের সংসদ সদস্য অসীম কুমার উকিলের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকায় বিএসএফ কর্তৃক বাংলাদেশী নাগরিকদের হত্যা/আহত/আটক ইত্যাদি বিষয়ে প্রতিনিয়ত বিজিবি এবং বিএসএফ-এর বিভিন্ন পর্যায়ে নিয়মিতভাবে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এসব পতাকা বৈঠকে সীমান্তের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা ও সমাধানের ব্যবস্থা গ্রহণ করে হয়ে থাকে। পাশাপাশি সরকার ও কূটনৈতিক পর্যায়েও ব্যবস্থা নেয়া হয়।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া