১৬ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১৮ প্রতারক আটক, ১৭০ জিম্মি উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ লাইফওয়ে বাংলাদেশ (প্রাঃ) লিঃ এর নামে অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের ১৮ জনকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় ওই প্রতিষ্ঠানের একটি গোপন কক্ষে বন্দি ১৭০ জিম্মিকে উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১’র স্পেলাইজড কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব কর্মকর্তা লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুরের বিভিন্ন এলাকায় লাইফওয়ে বাংলাদেশ (প্রাঃ) লিঃ নামে একটি প্রতারকচক্রের সদস্যরা চাকরি দেয়ার নামে অভিনব কায়দায় দেশের বিভিন্ন অঞ্চলের নিরীহ বেকার যুবকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে জনজীবন অতিষ্ঠ করে তুলছিল।

র‌্যাব-১’র ওই কর্মকর্তা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা এলাকার নুর টাওয়ার এর ৫ম তলায় লাইফওয়ে বাংলাদেশ (প্রাঃ) লিঃ এর নামে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র প্রতারণা করার উদ্দেশ্যে বুধবার রাতে অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১’র ওই ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ১৮ জনকে আটক করে। পরে আটককৃতদের তথ্যের ভিত্তিতে ওই প্রতিষ্ঠানের একটি গোপন কক্ষে আটক ১৭০ জন জিম্মিকে উদ্ধার করা হয়। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে নগদ ১৭ হাজার ৪৯১ টাকা, ব্যাংকের চেক বই ও ১৯টি মোবাইলসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করেছে।

আটককৃতরা হলো- সিলেটের জহির আহম্মেদ (২৪), সজীব দেব (২৩) ও ওসমানী আহম্মেদ ফুরকান (২১), মানিকগঞ্জের জুয়েল রানা (২৫) ও অসীম (৩০), হবিগঞ্জের নুর উদ্দিন (২১), নোয়াখালীর জাহিদুল ইসলাম (২৩), রংপুরের রাকিবুল ইসলাম রিপন (২২), রাশেদুল ইসলাম (২৪), আসাদ মিয়া (২৪) ও মনিরুজ্জামান (২২), ময়মনসিংহের আজিজুল হক (২৪), ফরিদপুরের সোহান শেখ (২০) ও আমিনুল ইসলাম (৩৫), মৌলভীবাজারের আব্দুল সামাদ (২৩), যশোরের মিরাজ হোসেন (২৩), শেরপুরের আইয়ুব আলী (২৩) এবং গাজীপুরের হেলাল উদ্দিন (৩২)।