২০ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৩ বছর ধরে মায়ের লাশের সঙ্গে বসবাস

৩ বছর ধরে মায়ের লাশের সঙ্গে বসবাস

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে প্রায় তিন বছর ধরে মায়ের লাশের সঙ্গে বসবাস করছেন এক মেয়ে। স্থানীয় সময় আজ শুক্রবার ওই নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের ধারণা, ৭১ বছর বয়সী যে নারীর লাশ উদ্ধার করা হয়েছে, তিনি ২০১৬ সালে মারা গেছেন। মৃতের ৪৭ বছর বয়সী মেয়ের ভাষ্য, মৃত্যুর সময় তিনি মাকে যথেষ্ট সাহায্য করতে পারেননি। মারাত্মক কোনো অসুখে আক্রান্ত না হয়েও অল্প দিনের মধ্যে মারা গেছেন তাঁর মা।

দুই কক্ষবিশিষ্ট ফ্ল্যাটের একটি ঘরের মেঝে থেকে মায়ের অবশিষ্ট কঙ্কাল উদ্ধার করা হয়েছে। ওই ফ্ল্যাটের আরেক ঘরে ১৫ বছরের মেয়েকে নিয়ে থাকতেন ওই নারী। ১৫ বছরের কম বয়সী নাতনিকে নানির লাশের সঙ্গে একই বাড়িতে থাকতে হয়েছে। ঘটনাটিকে কিশোরীর জন্য ‘মানসিক আঘাত’ দাবি করে নারীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। ওই নারীর ২০ বছর পর্যন্ত কারাদণ্ড, একই সঙ্গে তাকে ১০ হাজার ডলার অর্থদণ্ডেও দণ্ডিত করা হতে পারে।

ওই কিশোরী বর্তমানে তার আত্মীয়দের তত্ত্বাবধানে আছে। শিশু সুরক্ষা সংস্থাগুলো তার সার্বিক দেখভালের ব্যবস্থা করছে।

পুলিশ জানায়, মৃত নারী স্থানীয় কমিউনিটির একজন সম্মানিত সদস্য ছিলেন। স্থানীয় একটি স্কুলে তিনি ৩৫ বছর ধরে শিক্ষক সহকারীর দায়িত্ব পালন করেছেন। অবসরের পর তিনি টেক্সাসের সেগুন শহরে বিভিন্ন খেলার অনুষ্ঠানের টিকিট সংগ্রহের কাজ করতেন।