২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তুরাগ নদীতে নিখোঁজের দু’দিন পর বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

তুরাগ নদীতে নিখোঁজের দু’দিন পর বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের কালিয়াকৈরে নৌকায় চড়ে বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে তুরাগ নদীতে ডুবে নিখোঁজ হওয়ার দু’দিন পর (প্রায় ৫০ ঘন্টা) মঙ্গলবার উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল থেকে প্রায় ২০ কিলোমিটার দুরে গাজীপুর সিটি কর্পোরেশনের কড্ডা এলাকার তুরাগ নদী হতে নিহতের লাশ উদ্ধার করা হয়। নিহত ওই শিক্ষার্থীর নাম রুবেল হোসেন (২৫)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থানার দেওয়ালিয়াবাড়ি এলাকার রবি মিয়ার ছেলে। রুবেল গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী।

জিএমপি’র বাসন থানার এসআই লেবু মিয়া ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কড্ডা বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকার তুরাগ নদীতে মঙ্গলবার সকালে এক যুবকের লাশ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ সকাল পৌণে ১০টার দিকে নদী থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। লাশ উদ্ধারের খবর পেয়ে নিহতের বোন মালা আক্তার লাশটি রুবেলের বলে সনাক্ত করেন।

রুবেলের বন্ধু একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র নওশাদ জামান জানান, গত রবিবার সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণে অধ্যয়নরত ১৩জন বন্ধু ইঞ্জিন চালিত একটি নৌকা নিয়ে তুরাগ নদী পথে কালিয়াকৈরের মকশ বিলের উদ্দেশ্যে বেড়াতে বের হয়। পথে তারা তুরাগ নদীর রগুনাথপুরের ডুবাইল বিল এলাকায় পৌছলে সাঁতরিয়ে পার হওয়ার জন্য দু’বন্ধু রুবেল ও শাহান ওরফে কাওসার নদীতে ঝাপ দেয়। নদীতে স্রোতে এবং নৌকা চলন্ত থাকায় মূহুর্তেই তাদের সঙ্গে নৌকার দুরত্ব বেড়ে যায়। রুবেল ও শাহান নদীতে স্রোতের বিপরীতে সাঁতরিয়ে কিছুদুর যাওয়ার পর ক্লান্ত হয়ে যায় এবং পানিতে সৃষ্ট ঘুর্ণনে পড়ে রুবেল তলিয়ে যায়।

এসময় ওই স্থান দিয়ে যাওয়া একটি মাটিবাহী নৌকা শাহানকে উদ্ধার করে। এদিকে বন্ধুরা কেশকিছুক্ষণ খোঁজাখুঁজি রুবেলের সন্ধান পায়নি। একপর্যায়ে রুবেলকে উদ্ধারের জন্য তার বন্ধুরা ৯৯৯ এ কল দিয়ে সাহায্যের আবেদন করে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ডুবুরীদল ঘটনাস্থলে গিয়ে রুবেলকে উদ্ধারের কাজ শুরু করে। কিন্তু সন্ধ্যা পর্যন্ত তুরাগ নদীর ওই এলাকায় তল্লাশী চালালেও নিখোঁজ রুবেলের সন্ধান পাওয়া যায়নি। পরদিন সোমবার সন্ধ্যা পর্যন্ত স্থানীয় উপজেলা প্রশাসন, এলাকাবাসী ও নিখোঁজ শিক্ষার্থীর স্বজনরা নৌকা নিয়ে ঘটনাস্থল ও আশেপাশের এলাকায় তল্লাশী চালালেও রুবেলের খোঁজ পায় নি উদ্ধার কর্মীরা। ঘটনার দু’দিন (প্রায় ৫০ ঘন্টা) পর মঙ্গলবার সকালে ঘটনাস্থল থেকে প্রায় ২০ কিলোমিটার দুরে গাজীপুর সিটি কর্পোরেশনের কড্ডা এলাকায় তুরাগ নদী থেকে নিখোঁজ রুবেলের লাশ উদ্ধার করা হয়।