২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ঢাবি শিক্ষার্থীদের

  চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ঢাবি শিক্ষার্থীদের
  • আজও আন্দোলন চলবে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ রাজধানীর সরকারী সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্তিকরণ বাতিলসহ চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুর বারোটায় শাহবাগ মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। ফলে চারপাশের সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তীব্র ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। টানা দুই ঘণ্টা অবরোধ শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে গিয়ে কর্মসূচী শেষ করে। নেতৃত্বে থাকা ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ শাকিল মিয়া বলেন, আজকের (বুধবার) মতো আন্দোলনের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া একইভাবে বৃহস্পতিবার বেলা এগারোটা থেকে আবার আন্দোলন হবে।

চার দফা দাবি হলো- চলতি শিক্ষাবর্ষ থেকেই অধিভুক্ত সাত কলেজ বাতিল করা, দুই মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার ফল দেয়া, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ডিজিটালাইজেশন করা এবং ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও রিক্সা ভাড়া নির্ধারণ করা।

শাকিল মিয়া বলেন, আমরা আমাদের চারটি দাবি নিয়ে এর আগে প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের দাবি মানেনি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এ আন্দোলন চালিয়ে যাব।