২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বার্সিলোনাতেই ফিরছেন নেইমার!

স্পোর্টস রিপোর্টার ॥ নেইমারের দ্বিতীয় দফায় পুরনো ক্লাব বার্সিলোনায় ফেরার গুঞ্জন নতুন নয়। সর্বশেষ খবরে জানা গেছে, এ নিয়ে নাকি এখনও আনুষ্ঠানিকভাবে পিএসজিকে প্রস্তাব দেয়নি কাতালানরা। তবে সুনির্দিষ্ট না হলেও নেইমারের ন্যুক্যাম্পে ফেরা নাকি এখন সময়ের ব্যাপার মাত্র।

গত কয়েকদিনের খবরে জানা যায়, বার্সায় নেইমারকে ফিরিয়ে আনতে কাতালান জায়ান্টরা দ্রুতই আনুষ্ঠনিক আলোচনা শুরু করবে। অবশ্য দুই ক্লাবের মধ্যে আলোচনার ইঙ্গিত পাওয়া গেলেও এখনও চূড়ান্ত কিছুই জানা যায়নি। নেইমারকে দলে ফিরিয়ে আনতে বার্সিলোনা ফিলিপ কুটিনহো ও উসমান ডেম্বেলেকে ছেড়ে দেয়ার প্রস্তুতি নিচ্ছে বলেও শোনা যাচ্ছে। তবে ফরাসী ক্লাব পিএসজি এখনও বার্সিলোনার কাছ থেকে সুনির্দিষ্ট প্রস্তাব পায়নি। তবে প্রস্তাবের আশায় আছে তারা। যে কারণে ধারণা করা হচ্ছে নেইমার আর পিএসজিতে থাকছেন না।

এক সপ্তাহ দেরিতে হলেও ইতোমধ্যে প্যারিসে পিএসজির অনুশীলনে যোগ দিয়েছেন নেইমার। অনুশীলনের সময় ব্রাজিলিয়ান তারকা পিএসজি ছাড়ার কথা জানিয়েছেন। পিএসজি কোচ থমাস টাচেলও জানিয়েছেন কোপা আমেরিকার আগেই নেইমারের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত হয়েছিল। ইনজুরির কারণে নেইমার কোপা আমেরিকায় খেলতে পারেননি। এ প্রসঙ্গে টাচেল বলেন, আমি সবকিছুর জন্য প্রস্তুত আছি। আমাদের অবশ্যই তাকে ছাড় দিতে হবে। এ ব্যাপারে অবশ্য আমি ব্যক্তিগতভাবে তার সঙ্গে কথা বলিনি। এটা সম্পূর্ণভাবে ক্লাবের সিদ্ধান্ত। এখানে আমার বলার কিছুই নেই।

পিএসজি কোচ বলেন, কোপা আমেরিকা শুরু হওয়ার আগে থেকেই আমি জানতাম ও ক্লাব ছাড়তে চায়। কিন্তু এই দলবদলের বিষয়টা সম্পূর্ণ নেইমার ও ক্লাবের ওপর নির্ভরশীল। আমার আর নেইমারের মধ্যে বোঝাপড়া হয়ে গেছে। এখন বাকিটা নেইমার আর ক্লাব জানে, কি হবে না হবে।

নেইমার বার্সিলোনার চাওয়া পূরণ করতে সম্ভাব্য সবকিছু করছেন। প্রাক-মৌসুমে অনুশীলনে যোগ না দেয়া তারই উদাহরণ। অবশ্য এটি নাকি বার্সিলোনার খেলোয়াড় ভাগিয়ে আনার একটা পুরনো কৌশল। অতীতে সুয়ারেজ, ডেম্বেলে, কুটিনহোরাও একইভাবে ন্যুক্যাম্পে যাওয়ার জন্য অনুশীলন বন্ধ করেছিলেন। এবার কৌশল অবলম্বন করেছেন নেইমার। তার মানে এখন অনেকটাই নিশ্চিত প্যারিস ছাড়ছেন নেইমার। ২০১৭ সালের অগস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সিলোনা থেকে লীগ ওয়ানের দল পিএসজিতে যোগ দেন নেইমার। কিন্তু প্যারিসের পরাশক্তিদের হয়ে প্রত্যাশামতো পারফর্মেন্স প্রদর্শন করতে পারছেন না। মূলত এ কারণেই ফের বার্সায় ফিরতে চান নেইমার।