২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চলবে॥ শেখ ‍হাসিনা

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি, সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ ও মাদকের অপব্যবহারের বিরুদ্ধে তার দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করে বলেছেন, দেশে শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে এসব সামাজিক অনাচারের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ এডমিনিস্ট্রেশন সার্ভিস এ্যাসোসিয়েশনের (বাসা) বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন। খবর বাসসর।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশকে দুর্নীতি, সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ মুক্ত এবং দেশে মানুষের জীবনে শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে চাই। এ লক্ষ্যে আমরা সকল কর্ম পরিকল্পনা গ্রহণ করব।

তিনি বলেন, সুতরাং আমাদের দুর্নীতি, সন্ত্রাসবাদ, জঙ্গীবাদ ও মাদকের অপব্যবহারের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখতে হবে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এতে বক্তৃতা করেন। বাসা সভাপতি হেলালউদ্দিন আহমেদের সভাপতিত্বে এ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ ইউসুফ হারুন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সমিতির কার্যক্রমের একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, উর্ধতন কর্মকর্তা ও বাসা সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী চীনা রাষ্ট্রদূতর সাক্ষাত ॥ বিদায়ী চীনা রাষ্ট্রদূত ঝাং জু বলেছেন, রোহিঙ্গা প্রত্যাবাসন প্রশ্নে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে সম্পাদিত চুক্তির বাস্তবায়ন চায় বেজিং। তিনি বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারী বাসভবন গণভবনে বিদায়ী সাক্ষাতকালে বলেন, আমরা রোহিঙ্গাদের প্রত্যাবাসন বিষয়ে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে সম্পাদিত চুক্তির বাস্তবায়ন চাই। সাক্ষাত শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা জানান। প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতের বক্তব্যের জবাবে বলেন, জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রত্যাবাসন যদি ক্ষুদ্রাকারেও শুরু হয় তবে এটা সকলের জন্যই মঙ্গলজনক। চীনা রাষ্ট্রদূত বাংলাদেশে তার মেয়াদ সফলভাবে সম্পন্ন করায় প্রধানমন্ত্রী তাকে অভিনন্দন জানান। তিনি বলেন, কাজের নানামুখী ক্ষেত্র আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক এক নতুন উচ্চতায় নিয়ে যেতে গতি সঞ্চার করেছে। শেখ হাসিনা তার সাম্প্রতিক চীন সফর প্রসঙ্গে বলেন, এটা অত্যন্ত ভাল ও সফল সফর ছিল। তিনি বলেন, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীসহ চীনা নেতৃবৃন্দের সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। বাংলাদেশে অবস্থানকালে দায়িত্ব পালনকালে তাকে সহযোগিতা করার জন্য রাষ্ট্রদূত সরকারকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশের ব্যাপক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন ঝাং জু। তিনি আশা করেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবে রূপ নেবে। প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতকে জানান, তিনি চীনা প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে সফরের আমন্ত্রণ জানাতে যাচ্ছেন। সাক্ষাতকালে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া