২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভোটাধিকার দেয়া হলে জনগণ দরজা খুলে বের হয়ে আসবে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জনগণকে ভোটের অধিকার দেয়া হলে জনগণ দরজা খুলে রাজপথে বেরিয়ে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার বিকেলে নগরীর বান্দ রোডের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, স্বৈরাচারী এরশাদ সরকারের মতোই বর্তমান সরকারও গণতন্ত্র হরণ করেছে। গণতন্ত্রের জন্য যে লড়াই করল তাকে কারাগারে রাখা হচ্ছে, তাও আবার একটি মিথ্যা মামলায়। মামলায় সকলে জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। বর্তমান সরকার এখন বিচার বিভাগেও হস্তক্ষেপ করছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, সরকার রাষ্ট্রযন্ত্র ভেঙ্গে দিয়ে একদলীয় সরকার ব্যবস্থা কায়েম করেছে। প্রশাসন এখন তাদের পকেটে থাকে। যেখানে কৃষকরা ধানের ন্যায্য মূল্য পায় না সেখানে সরকারী কর্মকর্তাদের বেতন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে সরকার উন্নয়নের কথা বলে নিজেদের ঢোল নিজেরাই পেটাচ্ছে। দেশ এখন ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। ধর্ষণ, খুন, গুম এখন প্রতিদিনের ঘটনা। বিচার বিভাগের স্বাধীনতা নেই বলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ন্যায়বিচার আমরা আশা করতে পারি না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, মানববন্ধন আর সমাবেশ করলেই চলবে না, আমাদের কঠিন আন্দোলন করতে হবে। রাজধানীতে আন্দোলনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার আদায় করতে হবে। যদি খালেদা জিয়াকে মুক্তি না দেয়া হয় তাহলে কঠিন আন্দোলন করতে হবে। এবার অন্য ধরনের আন্দোলনের সূচনা বরিশাল থেকেই হলো।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী, এ্যাডভোকেট জয়নুল আবেদীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন। সমাবেশের শুরুতেই বক্তব্য রাখেন বিভাগের নেতারা।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া