২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চোখে দেখেন না বিএনপি ॥ সেতুমন্ত্রী

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চোখে দেখেন না বিএনপি ॥ সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ আজ শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, করাপশন ইজ করাপশন। এর দ্বিতীয় কোনো ব্যাখ্যা নেই। দুর্নীতির আলাদা কোনো সংজ্ঞা নেই।

সরকারি কর্মচারীদের সরল বিশ্বাসে বড় ভুলও অপরাধ নয়- দুদক চেয়ারম্যানের এই বক্তব্যের বিষয়ে দ্বিমত পোষণ সেতুমন্ত্রী এই মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, সারা দুনিয়ায় দুর্নীতি হচ্ছে। তবে কোথাও বেশি কোথাও কম। কিছু পলিটিক্যালি মোটিভিটেড হচ্ছে। কোনো নেতাকে যদি কেউ দেখতে না পারে তার বিরুদ্ধে দুনীতির ছাপটা লাগিয়ে দেয়।

মেগা প্রকল্পের নামে লুটপাট করছে সরকার- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা তো কোনো দিন উন্নয়ন করেনি। উন্নয়নের রোল মডেলের কী বুঝবেন ফখরুল সাহেবরা? ওনারাতো কালো চশমা পরেন। এ জন্য আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চোখে দেখেন না।

তিনি বলেন, তারা নির্বাচনী ইশতেহারে যে ভিশন-২০৩০ ঘোষণা করেছিল, সেটা তো এখন ডিপ ফ্রিজে ঢুকে গেছে। তাদের নিজেদের ভিশন যেখানে ডিপ ফ্রিজে সেখানে তারা অন্যদের উন্নয়ন কীভাবে দেখবে?

আরেক প্রশ্নের জবারে ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আমাদের কোনো হাত নেই।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি তো বরিশালে জনসভা করেছে। তাদের কোথাও বাধা দেয়া হচ্ছে না। বিএনপি এমন একটি দল তারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ। তারা শুধু নালিশ আর অভিযোগ করতে পারে।কর্মীদের চাঙ্গা রাখার জন্য মাঝে মধ্যে এমন কথা তারা (বিএনপি) বলে।