২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইসিসির হল অব ফেইমে টেন্ডুলকার, ডোনাল্ড

আইসিসির হল অব ফেইমে টেন্ডুলকার, ডোনাল্ড

অনলাইন ডেস্ক ॥ আইসিসি হল অব ফেইমে জায়গা পেয়েছেন ভারতের সাবেক অধিনায়ক শচীন টেন্ডুলকার, দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের সাবেক পেসার ক্যাথরিন ফিটসপ্যাট্রিক।

লন্ডনে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হল অব ফেইমে অন্তর্ভুক্ত করে আইসিসি।

নিজের সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলার ন্যূনতম পাঁচ বছর পর হল অব ফেইমে জায়গা পেতে পারেন কোনো ক্রিকেটার। ২০১৩ সালের নবেম্বর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো ব্যাটিং কিংবদন্তি টেন্ডুলকার যোগ্যতা অর্জনের পরপরই অন্তর্ভুক্ত হলেন।

ভারতের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে হল অব ফেইমে জায়গা পেলেন টেন্ডুলকার। সঙ্গী হলেন সুনীল গাভাস্কার, বিষেন সিং বেদি, কপিল দেব, অনিল কুম্বলে ও রাহুল দ্রাবিড়ের।

অসংখ্য রেকর্ডে সমৃদ্ধ টেন্ডুলকারের ক্যারিয়ার। একমাত্র ক্রিকেটার হিসেবে খেলেছেন দুইশ টেস্ট। টেস্টে করেছেন প্রায় ১৬ হাজার রান। ওয়ানডেতে ১৮ হাজার রানের বেশি। দুই সংস্করণেই তার রান সর্বোচ্চ। অংশ ছিলেন ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ী দলের। একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে করেছেন সেঞ্চুরির সেঞ্চুরি।

২০০৪ সালে ক্রিকেট থেকে অবসর নেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডোনাল্ড। নিজের দেশের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টে ৩০০ ও ওয়ানডেতে ২০০ উইকেট নেন।

অষ্টম নারী ক্রিকেটার হিসেবে হল অব ফেইমে জায়গা পেলেন ফিটসপ্যাট্রিক। ১৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার দুটি বিশ্বকাপ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। পরিচিত ছিলেন নারী ক্রিকেটের সবচেয়ে গতিময় পেসার হিসেবে।

কোচ হিসেবেও বেশ সফল ফিটসপ্যাট্রিক। তার অধীনে ২০১২ থেকে ২০১৫ সালে অস্ট্রেলিয়া নারী দল একটি বিশ্বকাপ ও দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া