২০ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদার মুক্তির দাবিতে চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ

  • ব্যাপক প্রস্তুতি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার বিকেলে চট্টগ্রামে দলটির বিভাগীয় মহাসমাবেশ। মাঠের অনুমতি না পাওয়ায় দলীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত এ সমাবেশ জনসমুদ্রে রূপ নেবে, এমনই আশাবাদ বিএনপি নেতাদের। সমাবেশে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং কেন্দ্রীয় জেলা নেতৃবৃন্দ। এ লক্ষ্যে যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না ঘটে সে জন্য সর্বোচ্চ সতর্কতা নিয়েছে পুলিশ প্রশাসনও।

চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ সফল করার লক্ষ্যে শুক্রবার বিকেলে মহানগরীর নুর আহমদ সড়কের নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় প্রস্তুতি সভা। এতে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান বলেন, এই বিভাগীয় সমাবেশ থেকেই বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন শুরু হবে। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হলে সরকার পতনের আন্দোলনের সূচনা হবে। সমাবেশটি জনসমুদ্রে পরিণত করতে তিনি দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ডাঃ শাহাদাত হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের পরিচালনায় আরও বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সমাবেশের সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালালউদ্দিন মজুমদার, হারুনুর রশীদ ভিপি, চাকসু ভিপি নাজিমউদ্দিন, মহানগর বিএনপির সহ-সভাপতি সফিকুর রহমান স্বপন এবং জেলা নেতৃবৃন্দ। ডাঃ শাহাদাত হোসেন বলেন, দেশের জনগণ আজ বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোচ্চার। সরকার প্রধানের ইশারায় তিনি মুক্তি পাচ্ছেন না।