১৯ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার উদাসীন ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বন্যার ব্যাপারে সরকারের চরম উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। তারা বন্যার্তদের পাশে দাঁড়াতে পারছে না। এরকম পরিস্থিতিতে সরকারের যে রকম উদ্যোগ নেয়ার কথা সেটা দেখা যাচ্ছে না। সরকারের পদক্ষেপগুলো মানুষ দেখতে চায়। কোন মন্ত্রীকে বন্যাকবলিত এলাকায় যেতে দেখা যায়নি।

শুক্রবার গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর সাংবাদিকদের কাছে তিনি অভিযোগ করেন। বৈঠকে খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত ছিলেন।

বন্যায় সরকারী ত্রাণ বিতরণে অসন্তোষ প্রকাশ করে বিএনপির মহাসচিব বলেন, এখন পর্যন্ত ত্রাণমন্ত্রী কোথাও ঘুরে আসেননি। সরকারের যে জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই সেটা বোঝা যায়। আইনশৃঙ্খলা পরিস্থিতি ও নিরাপত্তা ব্যবস্থাসহ নানা বিষয়ে মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছি যে, দেশে আজকে ক্রমাগত আইনশৃঙ্খলা পরিস্থিতি, জনগণের নিরাপত্তা ও দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ক্রমেই ভেঙ্গে পড়ছে। এমন একটা অবস্থা তৈরি হয়েছে যেন মনে হচ্ছে দেশে একটা এনার্কি চলছে। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে যারা রয়েছেন, তারাই এখন সবচাইতে আইনশৃঙ্খলা ভঙ্গ করছেন। ডেঙ্গু মোকাবেলাতেও সরকার ব্যর্থতার পরিচয় দিচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব।