২০ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গড়তে কাজ করতে হবে : ফারুক চৌধুরী

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গড়তে কাজ করতে হবে  : ফারুক চৌধুরী

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশে বন্যা দুর্গত মানুষের সাহায্যার্থে নিরলসভাবে কাজ করছে সরকার। এ বিষয়ে বিএনপি নেতা মির্জা ফকরুলের অভিযোগ ভিত্তিহীন। তারা শুধু সমালোচনা করতে জানে, কাজ করতে জানে না। রংপুরে অনুষ্ঠিত মহানগর যুবলীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামের এক নারী বাংলাদেশের বিরুদ্ধে যে মিথ্যা অভিযোগ দিয়েছে তা ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ ও মার্কিন দূতাবাস। তারা বলেছে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ জন্য তিনি মার্কিন দূতাবাসকে ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, আওয়ামীলীগে সুবিধাবাদী এবং স্বাধীনতা বিরোধীদের কোন স্থান নেই। যারা দলের জন্য কাজ করবে তাদেরকেই মূল্যায়ন করা হবে। নেতৃত্ব নির্বাচনে ভুল করলে চলবে না।

ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে দীর্ঘদিন পর রংপুরে অনুষ্ঠিত হলো মহানগর যুবলীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে তৃণমুল থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে আনন্দ উচ্ছাস লক্ষ্য করা গেছে। শনিবার রংপুর জিলা স্কুল মাঠে সকাল ১১টায় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। এর আগে একাধিকবার কমিটি গঠন উপলক্ষ্যে সম্মেলনের তারিখ ঘোষণা হলেও শেষ পর্যন্ত সম্মেলন হয়নি। ফলে ৬ বছর ধরে আহবায়ক কমিটি দিয়ে চলছে নগর যুবলীগ। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় হতাশ হয়ে পড়েছিলেন রংপুর যুবলীগের তৃণমূল থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের অধিকাংশ নেতাকর্মীরা।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সম্মেলন উদ্বোধন করেন। সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, তৃণমূলের ত্যাগী পরীক্ষিত কর্মীরাই যুবলীগে পদ পদবী পাবেন। রংপুর মহানগর শাখা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। এ সময় রংপুর মহানগর যুবলীগের নেতাকর্মীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন। যুবলীগ চেয়ারম্যান বলেন, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত আধুনিক এবং প্রগতিশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে উপস্থাপন করতে যুবলীগ কর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে। যুবকদের মাধ্যমেই দেশ দ্রুত পরিবর্তন করা সম্ভব বলেও মন্তব্য করেন ওমর ফারুক চৌধুরী।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড. জাহাঙ্গীর কবির নানক। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ জেলা ও মহানগর নেতাকর্মীরা । সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন খান। সভাপতিত্ব করেন রংপুর মহানগর যুবলীগের আহবায়ক এবিএম সিরাজুম মনির বাশার। এবার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে। নগরীর ৩৩ টি ওয়ার্ডের ১৫ জন করে মোট ৪শত ৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এর আগে ২০১২ সালে এবিএম সিরাজুম মনির বাশারকে আহবায়ক, ইসমাইল হোসেন সাজুকে ১নং যুগ্ন আহবায়ক ও মুরাদ হোসেন, হারুন অর রশীদ, শ্রী হারাধন রায় হারা, সাইফুল ইসলাম, আশরাফুল আলমকে যুগ্ন আহবায়ক করে কমিটির অনুমোদন দেয় যুবলীগ কেন্দ্রীয় কমিটি।