২৬ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাভারে পানি পড়া খেয়ে দুইজনের মৃত্যু ॥ কবিরাজ আটক

সংবাদদাতা, সাভার, ২২ জুলাই ॥ কাউন্দিয়া ইউনিয়নে কবিরাজের পানি পড়া খেয়ে ২ হকারের মৃত্যু হয়েছে। রবিবার ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে দুই জনের মৃত্যু হয়। পানি পড়া খেয়ে আরও দুই ব্যক্তি ঢাকা কলেজে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় অভিযুক্ত আবদুল ওহাব (৪৫) নামের এক কবিরাজকে আটক করেছে পুলিশ।

নিহতরা হলেন জাকির হোসেন (৫০)। সে মুন্সীগঞ্জের গজারিয়া থানার মৃত আবদুর রহমানের ছেলে। অপরজন কুষ্টিয়ার কুমারখালী থানার রাথা গ্রামের শামসুদ্দিনের ছেলে রাশেদুল ইসলাম মোল্লা (৩৫)। তারা রাজধানীর মিরপুরের বাসিন্দা ছিলেন। চিকিৎসাধীন অপর দুইজন হলেন রিয়াদ ও রফিকুল ইসলাম। নিহত ও আহত সবাই হকার ছিলেন বলে জানা যায়।

আটক আবদুল ওহাব কবিরাজ সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার আগলাপাড়া গ্রামের আবদুল জাব্বারের ছেলে। বর্তমানে সাভার কাউন্দিয়ার ছয়ভাই গ্রামের বাসিন্দা। সে নিজেও ঝালমুড়ি বিক্রি করেন এবং পাশাপাশি কথিত কবিরাজও। সাভার মডেল থানা পুলিশ জানান, দুজন নিহতের ঘটনায় অভিযুক্ত ওহাব কবিরাজকে শাহবাগ থানার মাধ্যমে সাভার মডেল থানায় প্রেরণ করা হয়েছে। বাকি দুজন এ্যাম্বুলেন্সের চালক ও সহকারী। তাদের মূলত ৯৯৯ এ ফোন দিয়ে নেয়া হয়েছিল হাসপাতালে নেয়ার জন্য। তাই জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে ছেড়ে দেয়া হয়। আব্দুল ওহাব প্রায় ১৫ বছর ধরে কবিরাজির নামে প্রতারণা করে আসছিল বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে। এছাড়া নিহত ও অসুস্থ ব্যক্তিরা কথিত কবিরাজ ওহাবের পূর্ব পরিচিত।

তারা বিভিন্ন সময় নানা সমস্যার জন্য পানি পড়া ও হালুয়া নিয়েছিল। পরে থানায় একটি হত্যা মামলা দায়েরের পর আটক ব্যক্তিকে আদালতে প্রেরণ করা হয়।