২০ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরের হাসপাতালে ১২ ডেঙ্গু রোগী শনাক্ত

যশোরের হাসপাতালে ১২ ডেঙ্গু রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে সরকারি ও বেসরকারি হাসপাতালে ১২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইলের এক নারীর যশোরে মৃত্যু হয়েছে। যদিও স্বাস্থ্য বিভাগের দাবি- আটজন ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। ঢাকায় থাকতে তারা আক্রান্ত হয়েছেন। যশোরের বিভিন্ন হাসপাতালে তারা চিকিৎসাধীন। সরকারি হাসপাতালেই রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করেছে স্বাস্থ্য বিভাগ।

গত ১৯ জুলাই যশোর ইবনে সিনা হাসপাতালের আইসিইউ থেকে ঢাকা নেয়ার পথে মারা যান ডেঙ্গুতে আক্রান্ত রোগী রাণী (৫৩)। তিনি নড়াইল সদর উপজেলার কুড়িগ্রামের আবদুর রাজ্জাকের মেয়ে।

যশোরের ডেপুটি সিভিল সার্জন ডা. হারুন-অর-রশিদ বলেন, যশোর জেনারেল হাসপাতালে দুইজন ও একটি বেসরকারি হাসপাতালে ছয়জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এদের বাড়ি যশোরসহ বিভিন্ন জেলায়। তারা ঢাকায় থাকতেন। সেখানে আক্রান্ত হয়েছেন। যশোরে এসে চিকিৎসা নিচ্ছেন। যশোর স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্তের কোনো খবর এখনও পাওয়া যায়নি।

ডেপুটি সিভিল সার্জন হারুন অর রশিদ আরও বলেন, সরকারি হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। উপসর্গ দেখা দিলেই চিকিৎসা নিতে হবে। সব সময় মশারির মধ্যে থাকতে হবে। বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের মাসিক সমন্বয় সভায় আলোচনা হয়েছে। আলোচনা সভায় সতর্কতা অবলম্বন ও কার্যকর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।