২২ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লোকসান থেকে মুনাফায় প্রাইম ইন্স্যুরেন্স

লোকসান থেকে মুনাফায় প্রাইম ইন্স্যুরেন্স

অর্থনৈতিক রিপোর্টার ॥ লোকসান থেকে মুনাফায় ফিরেছে বিমা খাতের কোম্পানির প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড। সোমবার বিকেলে প্রাইম ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সভায় দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পাশ করা হয়। পরে মঙ্গলবার ডিএসইর ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ২৮ পয়সা। ছয় মাসে (জানুয়ারি-জুন,১৯) কাম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৪ পয়সা । যা আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬ পয়সা। ৩০ জুন ২০১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য হয়েছে (এনএভিপিএস) হয়েছে ১৬ টাকা ৫২ পয়সা।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা গেছে, কোম্পানিটির পরিশোধিত মূলধন ৪০ কোটি টাকা। কোম্পানিটির পরিচালনা পর্ষদ অর্র্থাৎ উদ্যোক্তা পরিচালকদের কাছে ৫৭ শতাংশ, ৭ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও ৩৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

মঙ্গলবার দিনশেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের সমন্বয় মূল্য দাঁড়ায় ২৪.৯০ টাকায়। সারাদিনে কোম্পানিটির ১৬ লাখ ১৬ হাজার ৫৯৭টি শেয়ার লেনদেন হয়েছে।