২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি ॥ মোস্তাফা জব্বার

ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি ॥ মোস্তাফা জব্বার

অনলাইন ডেস্ক ॥ জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার আয়োজন করেছে ডাক অধিদফতর।

আজ মঙ্গলবার সকাল ১০টায় ঢাকায় ডাক অধিদফতরের কার্যালয়ে বেলুন ও পায়রা উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র প্রমুখ উপস্থিত ছিলেন।

মোস্তাফা জব্বার বলেন, দেশব্যাপী কাজ পরিচালনা করছে নগদ। এতো অল্প সময়ে মানুষ যে পরিমাণ সহায়তা পাচ্ছে ও মানুষের যে পরিমাণ আগ্রহ তৈরি হয়েছে নগদ-এর প্রতি, এটি প্রায় দুর্লভ। আমরা টেলিকম বিভাগের পক্ষ থেকে নগদকে ডাক বিভাগের সেবা হিসেবে সরকারের সব সেবার কেন্দ্রবিন্দুতে নিতে পারি এবং সাধারণ মানুষের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হিসেবে নিতে পারি।

তিনি আরও বলেন, দেশব্যাপী ডাক বিভাগের মতো এতো বড় নেটওয়ার্ক আর কোনো প্রতিষ্ঠানের নেই। তৃণমূল পর্যায়ে পণ্য কিংবা অর্থ পৌঁছে দেয়ার সক্ষমতা অন্য কারও নেই। আমরা ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি। নগদের মধ্য দিয়ে এই যাত্রা শুরু করেছি।

জনপ্রশাসন দিবস উপলক্ষে আয়োজিত আজকের অনুষ্ঠানে নগদ-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার ব্যবস্থা করে বাংলাদেশ ডাক বিভাগ। জিপিওর ভেতরে নগদ-এর উদ্যোক্তারা গ্রাহকের অ্যাকাউন্ট বিনামূল্যে খুলে দেন।

এছাড়া সারা দেশে নগদ উদ্যোক্তা পয়েন্টে গিয়ে যে কেউ বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন। নিজে নিজে অ্যাকাউন্ট খোলার পাশাপাশি জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে খুব সহজে একজন গ্রাহক নগদ উদ্যোক্তার কাছ থেকে বিনামূল্যে অ্যাকাউন্ট খোলা যাবে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া