২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘ইরানের ২ ড্রোন ভূপাতিত করেছি’: মার্কিন সন্ত্রাসী বাহিনীর প্রলাপ

‘ইরানের ২ ড্রোন ভূপাতিত করেছি’: মার্কিন সন্ত্রাসী বাহিনীর প্রলাপ

অনলাইন ডেস্ক ॥ মধ্যপ্রাচ্যে মোতায়েন মার্কিন সন্ত্রাসী বাহিনী ‘সেন্টকম’র কমান্ডার কেনেথ ফ্রাঙ্ক ম্যাকেঞ্জি ইরানের ড্রোন নিয়ে নয়া বিস্ময়কর দাবি করেছেন। তিনি মার্কিন নিউজ চ্যানেল সিবিএস’কে দেয়া সাক্ষাৎকারে কোনো দলিল-প্রমাণ উপস্থাপন ছাড়াই দাবি করেন, তার নেতৃত্বাধীন মার্কিন সন্ত্রাসী বাহিনী গত সপ্তাহে অন্তত দু’টি ইরানি পাইলটবিহীন বিমান বা ড্রোন ভূপাতিত করেছে।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত বৃহস্পতিবার দাবি করেছিলেন, পারস্য উপসাগরে মোতায়েন মার্কিন রণতরী ইউএসএস বক্সার থেকে গুলি করে একটি ইরানি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

ট্রাম্পের এ দাবির পর শুক্রবার রাতে ইরান মার্কিন রতণরী ইউএসএস বক্সারের আকাশে যে ড্রোনটি পাঠানো হয়েছিল তা থেকে সংগৃহিত ভিডিও ফুটেজ প্রকাশ করে জানিয়ে দেয়, আমেরিকা কোনো ইরানি ড্রোন ভূপাতিত করতে পারেনি।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র পদস্থ কর্মকর্তা মেজর জেনারেল আবুলফজল শেকারচি জানান, ট্রাম্প যে ড্রোন ভূপাতিত করার দাবি করছেন সেটি নিজের দায়িত্ব পালন শেষে তার ঘাঁটিতে ফিরে এসেছে। এ ছাড়া, আইআরজিসি’র অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার মেজর জেনারেল হাজিযাদেহ বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এত বড় মিথ্যা বলবেন তা আমরা কল্পনাও করতে পারিনি।

এ ছাড়া, ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি বলেছেন, আমেরিকা হয়তো নিজের ড্রোন নিজেই ভূপাতিত করেছে।