১৬ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট ১২ ঘন্টা পূর্বে    
ADS

রূপগঞ্জের কাঞ্চন পৌরসভাসহ ২৯৫ স্থানে ভোট চলছে

রূপগঞ্জের কাঞ্চন পৌরসভাসহ ২৯৫ স্থানে ভোট চলছে

অনলাইন ডেস্ক ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভাসহ জেলা পরিষদ, সিটি করপোরেশনের ওয়ার্ড ও ইউনিয়ন পরিষদের মোট ২৯৫ স্থানে ভোট গ্রহণ চলছে।

আজ বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হওয়া এ ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তারা জানিয়েছেন, ১১টি জেলা পরিষদে চেয়ারম্যান বাদ দিয়ে অন্য পদগুলোতে, চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন পৌরসভায় ৮টি ইউনিয়ন পরিষদে এবং ২৭৪টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

কাঞ্চন পৌরসভার নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কাঞ্চন পৌরসভার মোট ১৭টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীক পেয়েছেন রফিকুল ইসলাম রফিক।

রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার মাহবুবুল আলম জানান, নির্বাচনী সুষ্ঠু করার লক্ষ্যে কাঞ্চন পৌরসভার প্রতিটি কেন্দ্রে পুলিশ, র্যা ব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। নির্বাচনে কেউ অপ্রীতিকর কোনও ঘটনা ঘটানোর চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন ও নিরাপত্তার ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, নির্বাচনে গুরুত্বপূর্ণ কেন্দ্র ৮টি, সাধারণ কেন্দ্র ৯টিসহ মোট ১৭টি কেন্দ্র। গুরুত্বপূর্ণ কেন্দ্রে একজন এসআই/এএসআইসহ ৬ জন পুলিশ অস্ত্রসহ থাকবে এবং আনসার ১২ জন, সাধারণ কেন্দ্রে একজন এসআই/এএসআইসহ ৫ জন পুলিশ অস্ত্রসহ আছে এবং আনসার আছে ১২ জন। প্রতিটি কেন্দ্রে মোবাইল টিমসহ সর্বমোট ১৮ টি মোবাইল টিম আছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আছেন ৯ জন। স্ট্রাইকিং টিম থাকবে ২টি। সাদা পোষাকে পুলিশ গোয়েন্দা নজরদারি করছেন। নির্বাচনে মোট পুলিশ থাকবে ৫৬৩ জন।

কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৬৭৫ জন । তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১৮৫ জন আর আর মহিলা ভোটার ১৭ হাজার ৫০০ জন।

এদিকে, এসব নির্বাচন উপলক্ষে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে নির্বাচনকালীন সাধারণ ছুটি রয়েছে।