১৯ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাগরে ৩ জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী

সাগরে ৩ জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী

অনলাইন রিপোর্টার ॥ কক্সবাজারের কুতুবদিয়া থেকে ৯ কিলোমিটার দূরে নিখোঁজ হওয়া একটি মাছ ধরার বোট থেকে তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। মঙ্গলবার সকালে নৌবাহিনীর জাহাজ ‘নির্মূল’ তাদের উদ্ধার করে।

নৌবাহিনী সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে নৌবাহিনী পরিচালিত নিয়মিত টহল ‘অপারেশন প্রতিরোধ’ এ থাকাকালে ‘বানৌজা নির্মূল’ কুতুবদিয়া লাইট হাউস থেকে ৯ কিলোমিটার দূরে একটি মাছ ধরার বোটকে ভাসমান অবস্থায় দেখতে পায়। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে ভাসমান অবস্থায় থাকা বোট থেকে তিন জেলেকে উদ্ধার করে বানৌজা নির্মূলের সদস্যরা।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- মো. বাদশার ছেলে মো শাকিল (১৮), আবদুল মোতালেবের ছেলে মো. মিনহাজ উদ্দিন (১৯) ও মো. সরোয়ার আহমেদের ছেলে মো. শওকত আহমেদ (২৪)। তাদের জাহাজে প্রাথমিক চিকিৎসা সহায়তা এবং প্রয়োজনীয় খাবার দেওয়া হয়। পরে কুতুবদিয়ায় স্থানীয় প্রতিনিধিদের উপস্থিতিতে তাদের আত্মীয়দের নিকট হস্তান্তর করা হয়।

সমুদ্রে মাছ ধরার দুই মাসের সাময়িক নিষেধাজ্ঞা শেষে মৎস্য আহরণে প্রতিদিনই শত শত মাছ ধরার নৌকা ও ট্রলার উপকূলীয় অঞ্চল ও গভীর সমুদ্রে গমন করছে। এসব মৎস্যজীবীর জীবনের নিরাপত্তায় সজাগ দৃষ্টি রাখছে বাংলাদেশ নৌবাহিনী।