২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিআরইউ টিটিতে জনকণ্ঠের রুমেলের শিরোপা পুনরুদ্ধার

ডিআরইউ টিটিতে জনকণ্ঠের রুমেলের শিরোপা পুনরুদ্ধার

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার। ঢাকার ঢাকার পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়াম। ভেতরে অনেকগুলো এয়ার কন্ডিশনার থাকলেও রহস্যজনক কারণে একটিও চালু অবস্থায় নেই! এসএ গেমস উপলক্ষ্যে ব্যাডমিন্টন খেলোয়াড়রা এই প্রচণ্ড গরমের মধ্যেই অনুশীলন করছেন। জাতীয় দলের এই খেলোয়াড়রাই যদি এই গরমে হাঁসফাঁস করেন, তাহলে অপেশাদার এবং সৌখিন টেবিল টেনিস (টিটি) খেলোয়াড়দের কেমন অবস্থা হতে পারে, সেটা সহজেই অনুমেয়।

হ্যাঁ, এমন পরিবেশেই ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব ২০১৯ এর টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। এতে চ্যাম্পিয়ন হয়ে দৈনিক জনকন্ঠের মুখ উজ্জ¦ল করেছেন স্পোর্টস রিপোর্টার রুমেল খান। ফাইনালে তিনি ১২-১০, ১০-২ পয়েন্টে হারান দৈনিক সংগ্রামের জাফর ইকবালকে। তাকে হারিয়ে প্রতিশোধ নেয়ার পাশাপাশি শিরোপাও পুনরুদ্ধার করেন ২০০৯ সালে জনকন্ঠে যোগ দেয়া রুমেল। এই জাফরের কাছেই ২০১৭ আসরের ফাইনালে হেরেছিলেন রুমেল (২০১৮ সালে খেলা হয়নি)।

দৈনিক কালের কন্ঠের শামীম হাসান বিডি নিউজ ২৪ ডটকমের কামাল হোসেন তালুকদারকে হারিয়ে তৃতীয় স্থান অধিকার করেন। ডিআরইউ টিটিতে এটা রুমেলের দ্বিতীয় শিরোপা। এর আগে ২০১৬ আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার সৈয়দ মামুনকে হারিয়ে। এছাড়া ২০১৪ আসরে হয়েছিলেন তৃতীয়।

মঙ্গলবার অনুষ্ঠিত টিটি প্রতিযোগিতায় দুই ফাইনালিস্ট রুমেল-জাফর প্রথম রাউন্ডে ‘বাই’ পেয়ে (বাইলজ অনুযায়ী) সরাসরি কোয়ার্টার ফাইনাল থেকে খেলা শুরু করেন। রুমেল কোয়ার্টারে চ্যানেল আইয়ের জাহিদুজ্জামান জায়েদকে ৯-১১, ১১-২, ১১-৭ এবং সেমিফাইনালে দৈনিক কালের কণ্ঠের শামীম হাসানকে ১১-৫, ৮-১১, ১১-৮ পয়েন্টে হারান।

ডিআরইউর সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে প্রতিযোগিতায় অতিথি ছিলেন বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ মোঃ জাহাঙ্গীর আলম, ওয়ালটনের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), জাতীয় টেবিল টেনিস খেলোয়ার মাহবুব বিল্লাহ ও জাতীয় ব্যাডমিন্টন কোচ এনায়েত উল্লাহ খান। এছাড়াও ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম ও আপ্যায়ন সম্পাদক এইচএম আকতার টিটি প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ