২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৬০ জন নিয়ে হকি দলের দীর্ঘমেয়াদী ক্যাম্প ঈদের পর

 ৬০ জন নিয়ে হকি দলের দীর্ঘমেয়াদী ক্যাম্প ঈদের পর

স্পোর্টস রিপোর্টার ॥ জুনিয়র এশিয়া কাপের আগামী আসর অনুষ্ঠিত হবে বাংলাদেশে। স্বাগতিক দল হিসেবে সেই আসরে চ্যাম্পিয়ন হবার লক্ষ্য বাংলাদেশের যুবাদের। সেই লক্ষ্যেই বাংলাদেশ অনুর্ধ-২১ জাতীয় হকি দলের উন্মুক্ত ট্রায়ালে শতাধিক খেলোয়াড় থেকে বাছাই করা হয়েছে সেরা ৩৫ জনকে। তাদের সঙ্গে যোগ দেবে জাতীয় ও প্রিমিয়ার লিগে খেলা আরও ২৫ খেলোয়াড়। এই ৬০ জনকে নিয়ে ঈদের পর থেকে শুরু হবে দীর্ঘমেয়াদী ক্যাম্প। কোচ মামুন-উর-রশিদ মনে করছেন এদের নিয়ে দীর্ঘমেয়াদী ক্যাম্প হলে আর জাতীয় দল নিয়ে চিন্তায় থাকতে হবে না বাংলাদেশ হকি ফেডারেশনকে।

ছয় দিনের অনুশীলন শেষে ট্রায়ালে অংশগ্রহণকারী শতাধিক খেলোয়াড় থেকে ইতোমধ্যে বাছাই করা হয়েছে সেরা ৩৫ জনকে। এর মধ্যে বিকেএসপির ১৫, বিমান বাহিনীর ৮, ঢাকার ৪ এবং সেনাবাহিনী, চাঁদপুর, রাঙামাটি, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, রাজশাহী ও সিরাজগঞ্জের একজন করে রয়েছে।

ঈদের পর ১৮ আগস্ট থেকে তাদের নিয়ে হবে দীর্ঘমেয়াদে ক্যাম্প। নির্বাচিতদের সঙ্গে সরাসরি যোগ দেবেন জাতীয় ও প্রিমিয়ার লিগে খেলা ২৫ খেলোয়াড়। এছাড়া রয়েছে অ-১৮ দলও। এই দুটি দলকে কমপক্ষে এক বছর ধরে ক্যাম্পে রাখা হবে। এ প্রসঙ্গে কোচ মামুন-উর-রশিদ বলেন, এখানে যে কজনই সুযোগ পেয়েছে তারা অত্যন্ত মেধাবী। ফেডারেশন যদি তাদের ধরে রাখতে পারে তাহলে বাংলাদেশের হকিতে ভিন্নমাত্রা যোগ হবে। ফেডারেশনের পরবর্তীতে জাতীয় দল নিয়ে আর টেনশন করতে হবে না।

কোচ মামুন-উর-রশিদ ও নির্বাচকদের মতামতের ভিত্তিতে নির্বাচিতরা হলেন : গোলরক্ষক সাইজুদ্দিন, সাকিব মাহমুদ, আলামিন মিয়া, নুরুজ্জামান ও সজিবুর রহমান। ফরোয়ার্ড খলিলুর রহমান, সিহাব হোসেন, দেবাশীষ, তাসিন, ওবায়দুল, প্রমোদ, হৃদয় ও জিসাস উল্লাহ। মিডফিল্ডে আবেদ উদ্দিন, নাহিয়ান, মেহেদী, জাহিদ, সবাদুর, রকিবুল, রকিবুল হাসান, আজিজুল ইসলাম, হৃদয় শেখ, রায়হান কালা ও আশরাফুল আলম। রক্ষনভাগে মেহরাব, মেহেদী, শোয়েব, সাদমান, আমিরুল, আকিব, নাজমুল, সজিব, মিরাজুল, পারভেজ হোসেন ও রাজীব দাস।

নির্বাচিত সংবাদ