২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুমনের সাইকোলজিক্যাল থ্রিলার ছবি ‘পোশম পা’

সুমনের সাইকোলজিক্যাল থ্রিলার ছবি ‘পোশম পা’

অনলাইন ডেস্ক ॥ ভূত, সুপারন্যাচারালের মোহজালে দর্শককে বাঁধতে চাইছেন ওয়েবের নির্মাতারা। নেটফ্লিক্স-সহ বিভিন্ন ওয়েব প্ল্যাটফর্মে এই ট্রেন্ড স্পষ্ট। সেখানে হাড় হিম করা বাস্তব ঘটনাকে সাইকোলজিক্যাল থ্রিলার হিসেবে উপস্থাপন করেছেন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক সুমন মুখোপাধ্যায়। এর আগে সুমন একটি হিন্দি ছবি করেছিলেন, যার নাম ‘নজ়রবন্দ’। তবে সেটি এখনও মুক্তি পায়নি। সে দিক থেকে ‘পোশম পা’-ই হবে পরিচালকের প্রথম হিন্দি ছবি, যা মুক্তি পাবে একটি ওয়েব প্ল্যাটফর্মে।

ছবির মুখ্য তিন চরিত্রে মাহি গিল, রাগিণী খন্না ও সায়নী গুপ্ত। নয়ের দশকে মহারাষ্ট্রের কোলাপুরে এক মা ও তার দুই মেয়ে ১৩টি শিশুকে অপহরণ করে। তাদের মধ্যে ৯টি শিশুকে তারা নৃশংস ভাবে খুন করে। সেই সময়ে কয়েক বছর ধরে সংবাদপত্রের শিরোনামে ছিল এই ঘটনা। তা ঘিরেই সুমনের ছবি। ছোটদের হিন্দি ছড়ার প্রথম দু’টি শব্দবন্ধ ছবির নাম হিসেবে ব্যবহার করা হয়েছে। নিমিশা মিশ্রের লেখা চিত্রনাট্যে এমন অনেক মুহূর্ত রয়েছে, যা শিল্পীদের পক্ষেও কষ্টসাধ্য ছিল। সুমন বলছিলেন, ‘‘সেটে রাগিণীর বেশ কয়েক বার ব্রেক ডাউন হয়েছিল। টিমের অন্যদেরও মানসিক ভাবে অস্বস্তি হচ্ছিল।’’ প্রায় না-চেনার মতো লুকে ছবিতে দেখা যাচ্ছে সায়নীকে। মাহি ও রাগিণীর লুকেও রয়েছে অস্বাভাবিকতা।

ওয়েবে ডার্ক বিষয়ের প্রতি আগ্রহ কেন বাড়ছে? পরিচালকের কথায়, ‘‘সেন্সরের কাঁচি পড়েনি বলেই হয়তো এমন বিষয় বেছে নিচ্ছেন নির্মাতারা। যৌনতা, ভায়লেন্স সে ভাবে এক্সপ্লোর করা হয়নি ভারতীয় ছবিতে।’’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নির্বাচিত সংবাদ