২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হকি ফেডারেশনের উপদেষ্টা কোচ হয়ে আসছেন অজয়

হকি ফেডারেশনের উপদেষ্টা কোচ হয়ে আসছেন অজয়

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) উপদেষ্টা কোচ হয়ে ঢাকায় আসছেন অজয় কুমার বানসাল। আগামী ১৫ আগস্ট রাতে ঢাকায় পৌঁছাবেন তিনি। আগামী ৯-১৫ সেপ্টেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য জুনিয়র ওমেন্স এএইচএফ কাপ সামনে রেখে অ-২১ নারী দলের সঙ্গে কাজ করবেন তিনি। এছাড়া আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও কাজ করবেন তিনি।

৬০ বছর বয়সী বানসাল ভারতের অন্যতম অভিজ্ঞ হকি কোচ। তিনি ভারতীয় কোচদের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘দ্রোণাচার্য’ খেতাবধারী। কাজ করেছেন ভারত জাতীয় হকি দল ও নারী দলের সঙ্গে। দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন ভারতীয় হকি ডেভেলপমেন্টের সঙ্গে।

বানসালের নিয়োগের ব্যাপারে বাহফের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ জানান, ‘বানসাল ভারত তথা উপমহাদেশের অন্যতম অভিজ্ঞতম কোচ। যার সঙ্গে বাংলাদেশের অনেক পুরনো সম্পর্ক। এবার তার মূল লক্ষ্য থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। পেশাগত কারণে আপাতত ১৫ দিনের জন্য তিনি ঢাকায় আসলেও আমরা চেষ্টা করছি তার মেয়াদ আরও বাড়াতে। যাতে অ-২১ পুরুষ দলকেও যথেষ্ট সময় দিতে পারেন তিনি।’

ঈদ-উল-আজহার ছুটি কাটিয়ে আগামী ১৫ আগস্ট হকি ফেডারেশনে রিপোর্ট করবেন নারী হকি দলের খেলোয়াড়রা আর ১৮ আগস্ট থেকে শুরু হবে অ-২১ পুরুষ দলের প্রাথমিক ক্যাম্প।

নির্বাচিত সংবাদ