২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পদক জয় করতে চায় বাংলাদেশী শ্যুটাররা

পদক জয় করতে চায় বাংলাদেশী শ্যুটাররা

স্পোর্টস রিপোর্টার ॥ শুধু খেলার জন্য খেলা নয়, এসএ গেমসের আগে ভালো প্রস্তুতি সারতে পদক জয়ের জন্যেই খেলবে বাংলাদেশ। প্রথম ইন্দোনেশিয়া শ্যুটিং চ্যাম্পিয়নশিপের জন্য দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে এমন কথাই জানান শ্যুটাররা। এই টুর্নামেন্টে ভালো করা শ্যুটারদের নিয়ে নভেম্বরে কাতারে সুযোগ থাকছে অলিম্পিকে কোটা প্লেসের জন্য লড়ার। এরপরই শ্যুটারদের নিয়ে দক্ষিণ কোরিয়ার তিন শহরে দীর্ঘ একমাসের প্রস্তুতি ক্যাম্প সারবে বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশন।

মনঃসংযোগের কঠিন পরীক্ষা হচ্ছে। এক চুল এদিক সেদিক হলেই পদকে লাগতে পারে দাগ। তাই প্রথম বারের মতো ইন্দোনেশিয়ায় শ্যুটিং চ্যাম্পিয়নশিপ খেলতে যাবার আগে যেন একটু বাড়তি মনযোগী শ্যুটাররা।

১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তায় শুরু হচ্ছে আসর। কিন্তু বাংলাদেশের ইভেন্ট পড়ে থাকায় দেশ ছাড়বে দুই দিন বাদে ২০ আগস্ট। রাইফেল ও পিস্তল দুই বিভাগ থাকলেও শুধু রাইফেলে লড়বে ছেলে-মেয়ে মিলিয়ে দেশের সেরা ১০ শ্যুটার। তাই শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত বাকি-রাব্বীরা।

এ টুর্নামেন্টের গুরুত্ব অন্য জায়গায়। এখানে ভালো করাদের নিয়ে নভেম্বরে কাতারের দোহায় এশিয়ান চ্যাম্পিয়নশিপে কোটা প্লেসের জন্য খেলতে যাবে শ্যুটাররা। আর সেখানে ভালো করলেই সুযোগ মিলবে ২০২০ টোকিও অলিম্পিকে অংশ নেয়ার। তাই সেই অঞ্চলেরই কোচ কিম ইয়ংয়ের হাত ধরে নিয়মিত শিখছে খেলোয়াড়েরা।

৭ দিনের টুর্নামেন্ট শেষে দেশে ফিরেও অবসর নেই শ্যুটারদের। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই আবার টিকেট কাটতে হবে দক্ষিণ কোরিয়ার বিমানের। এক মাসের অনুশীলন ও প্রতিযোগিতার জন্য ক্যাম্প বসবে কোরিয়ার তিন শহরে। ফেডারেশনের তাই প্রস্তুতিতে ঘাটতি না রাখতে দ্বিধাহীন। ২৭ আগস্ট শেষ হবে টুর্নামেন্ট। আর শ্যুটাররা দেশে ফিরবে পরদিন।

নির্বাচিত সংবাদ