২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

রাজধানীতে ডেঙ্গু জ্বরে শিশুর মৃত্যু

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা শিশু হাসপাতালে ঈদের আগের রাতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক শিশুর মৃত্যু হয়েছে। দুই বছর ৬ মাস বয়সী সামিয়া লক্ষ্মীপুরের কালী বাজার এলাকার মো. রুবেলের মেয়ে। হাসপাতালের ১৫ নম্বার ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত সোয়া ১টায় তার মৃত্যু হয়।

হাসপাতালের নার্সিং সুপারভাইজার শেফালি মৃধা জানান, গত ৭ অগাস্ট লক্ষ্মীপুর থেকে যখন ডেঙ্গু আক্রান্ত সামিয়াকে হাসপাতালে নিয়ে আসা হয়, তখন তার অবস্থা অনেকটা খারাপের দিকে ছিল।

“প্লাটিলেট একেবারে কমে গিয়েছিল। চিকিৎসকরা যথাসাধ্য চেষ্টা করেছেন। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি।” সরকার এ পর্যন্ত ৪০ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করলেও সংবাদমাধ্যমে আসা সংখ্যা এর কয়েক গুণ বেশি। ঢাকার বিভিন্ন হাসপাতাল ও জেলার চিকিৎসকদের কাছ থেকে যে তথ্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম পেয়েছে, তাতে এ বছর ডেঙ্গুতে অন্তত ১১৬ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রবিবার সকালে ডেঙ্গু নিয়ে মোট ৮ হাজার ৭৫৪ রোগী হাসপাতালে ভর্তি ছিলেন। এর মধ্যে ঢাকা মহানগরের ৪ হাজার ৬৭১ জন এবং বাইরে ৪ হাজার ৮৩ জন রোগী চিকিৎসাধীন।

শিশু হাসপাতালের নার্সিং সুপারভাইজার রিনা বাড়ৈ জানান, যে আক্রান্ত ১৫১টি শিশু তাদের হাসপাতালে ভর্তি রয়েছেন। এ হাসপাতালে এ পর্যন্ত মারা গেছে মোট সাতজন। শিশু হাসপাতালের ১,২,১০ ও ১৫ নম্বর ওয়ার্ড নিয়ে ডেঙ্গু সেল গঠন করা হয়েছে।

নির্বাচিত সংবাদ