২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পরিবারের সঙ্গে দুপুরের খাবার খেলেন খালেদা জিয়া

পরিবারের সঙ্গে দুপুরের খাবার খেলেন খালেদা জিয়া

অনলাইন রিপোর্টার ॥ ঈদুল আজহা দীর্ঘদিন পর পরিবারের সদস্যদের সঙ্গে দুপুরের খাবার খাবার গ্রহণের সুযোগ করে দিয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। ঈদের দিন দুপুরে ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান ও তার দুই মেয়ে জাফিয়া ও জাহিয়া রহমান, খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ এস্কান্দার এবং তাদের ছেলে অভিক এস্কান্দারের সঙ্গে একত্রে খাবার খেয়েছেন তিনি। হাসপাতাল ও বিএনপি সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঈদ উপলক্ষে বন্দিদের সঙ্গে সাক্ষাতের বিশেষ সুযোগ থাকে পরিবার সদস্যদের জন্য। এজন্য জেল কর্তৃপক্ষের পূর্বানুমতির প্রয়োজন হয়। সেসব আনুষ্ঠানিকতা সেরে আজ সোমবার ঈদের দিন দুপুর পৌনে ২ টায় কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) কেবিন ব্লকের ৬২১ নম্বর রুমে যান তার পরিবার সদস্যরা।

চিকিৎসার কারণে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের বদলে কয়েক মাস ধরে বিএসএমএমইউতে আছেন খালেদা জিয়া। পরিবারের সদস্যদের সঙ্গে ছিল ঘরে রান্না করা খালেদা জিয়ার পছন্দের বিভিন্ন খাবার। সেখানে সাক্ষাৎ পর্ব শেষে পরিবারের উপস্থিত সদস্যরা সবাই মিলে খালেদা জিয়ার সঙ্গে দুপুরের খাবার খেয়েছেন। এসময় সেখানে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। বেলা পৌনে ৪ টার দিকে তারা হাসপাতাল থেকে বেরিয়ে যান।

বিএনপির মিডিয়া উইং কর্মকর্তা শামসুউদ্দিন দিদার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ম্যাডামের (খালেদা জিয়া) পছন্দের খাবার রান্না করে পরিবারের সদস্যরা বিএসএমএমইউতে নিয়ে যান। সেখানে সবাই একত্রে দুপুরের খাবার খেয়েছেন।

তবে বিএসএমএমইউ থেকে বেরিয়ে বরাবরের মতো কোনও মন্তব্য করেননি কোকো ও ইস্কান্দার পরিবারের কেউ।

বিএনপির একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, পরিবারের সদস্যরা বিএসএমএমইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার জন্য তার পছন্দের খাবার, একটি ফুলের তোড়া ও ঈদের শাড়ি নিয়ে আসেন। খাবারের মধ্যে ছিল কোরবানি দেওয়া গরুর মাংস, মুরগির মাংস, মাছ, পোলাও, স্যুপ, সেমাই, ফিরনিসহ আরও কয়েক রকমের পদ।

নির্বাচিত সংবাদ