১৮ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এবারের ঈদে চামড়া শিল্পে ক্ষতি হয়েছে ॥ ফখরুল

এবারের ঈদে চামড়া শিল্পে ক্ষতি হয়েছে ॥ ফখরুল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, সরকারের পূর্ব পরিকল্পনা ও সঠিক সিদ্ধান্তের অভাব এবং কোন নীতি না থাকাসহ সিন্ডিগেটের কারণে এবারের ঈদে চামড়া শিল্পে ক্ষতি হয়েছে।

তিনি বলেন, ঈদে পশু কোরবানি করে যে চামড়া আসে সেটা লেদার ইন্ডাস্ট্রিতে খুব বড় রকমের একটা ভুমিকা পালন করে। অথচ আজ চামড়া মাটিতে পুঁতে ফেলা হচ্ছে, এতে পশু পালনকারিসহ ব্যবসায়ীরা আর্থিক ভাবে প্রচন্ড ক্ষতিগ্রস্থ হয়েছে। এটা জনগণের সাথে প্রতারনার একটা কৌশল।

তিনি আজ বুধবার দুপুরে ঠাকুরগাঁও শহরে তাঁর নিজ বাসভবনে সংবাদকর্মীদের সাথে মতবিনিময় কালে এ কথা বলেন ।

মির্জা ফখরুল আরো বলেন, আজ সমগ্রীক ভাবে গোটা দেশে অর্থনীতিতে একটা বিপর্যয চলছে তাই দেশ আজ বিভিন্ন ভাবে বিভিন্ন দেশের বাজারে পরিণত হচ্ছে ।

তিনি বলেন, সরকারের মন্ত্রী- এমপিরাই ব্যাংকিংখাদে সবচেয়ে বড় ডিফোল্ডার, গুটিকয়েক মানুষের কারণে দেশ আজ শোষনের বড় রাস্তা । সরকারের সাথে জনগণের কোন সম্পর্ক নেই বলেই সরকার দেশের একটা লংটার্ম ক্ষতি করছেন বলে মন্তব্য করেন তিনি । আর এ কারণেই সরকারের অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দেয়া উচিৎ।

তিনি অনতিবিলম্বে গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়ার মুক্তি কামনা করেন। দেশের আইনি ব্যবস্থায় খালেদা জিয়ার মুক্তি নিয়ে সংশয় প্রকাশ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া এমন কিছু করেননি যে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে । জনগণের অভ্যূত্থানের মাধ্যমেই কেবল এই ধরনের দঃশাসনের অবসান হয় বলে মন্তব্য করেন তিনি ।

এসময় জেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীসহ প্রিন্ট ও ইলেকক্ট্রনিক্স মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন । পরে তিনি ঢাকার উদ্দেশে সৈয়দপুর বিমানবন্দরের পথে রওয়ানা হন।